• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সালাহকে মাঠে নামিয়েও রাশিয়ার জয় আটকাতে পারল না মিশর


ক্রীড়া ডেস্ক জুন ২০, ২০১৮, ০২:১৮ এএম
সালাহকে মাঠে নামিয়েও রাশিয়ার জয় আটকাতে পারল না মিশর

ঢাকা: চোটের কারণে উরুগুয়ের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে খেলতে পারেনি মোহম্মদ সালাহ। তাই হারে রাশিয়া বিশ্বকাপে যাত্রা শুরু হয়েছিল মিশরের। স্বাগতিক রাশিয়ার বিপক্ষে গুরুত্বপুর্ণ ম্যাচে একাদশে ফিরেছিলেন মিশরের মেসি খ্যাত সালাহ। কিন্তু তাতে ভাগ্যের পরিবর্তন হয়নি তাদের। রুশদের জয় আটকাতে পারেনি নীল নদের দেশটি।  মঙ্গলবার (১৯ জুন) মধ্য রাতে সেইন্ট পিতার্সবুর্গে রাশিয়ার কাছে ৩-১ গোলে হেরেছে মিশর।  

বিশ্বকাপে টিকে থাকতে এই ম্যাচে জয় চাই মিসরের। অন্যদিকে ড্র হলেই ঘরের মাঠে প্রথমবারের মত আয়োজিত বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড অনেকটা নিশ্চিত হয়ে যাবে রাশিয়ার। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে বিশ্বকাপে প্রথমবারের মত মিসর একাদশে ইনজুরি কাঁটিয়ে ফেরেন মোহামেদ সালাহ। তার উপস্থিতি দলকে চাঙ্গা করলেও প্রথমার্ধে দুই দলের কেউই গোল করতে পারেনি। গোলশূন্য অবস্থাতেই বিরতিতে যায় দু’দল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় রাশিয়া। ৪৭ মিনিটে জবনিনের দুর্বল শট ঠেকাতে গিয়ে নিজেদের জালে বল জড়ান আহমেদ ফাথি। আত্মঘাতী গোলে এগিয়ে যাওয়া রাশিয়াকে আর পেছন ফিরে তাকাতে হয়নি। ৫৯ মিনিটে সেন্ট পিটার্সবার্গ স্টেডিয়ামকে উল্লসে মাতান চেরিশেভ। ৬২ মিনিটে জিউবা টুর্নামেন্টে তার দ্বিতীয় গোল করেন। কুতেপোভের পাস মিশরীয় ডিফেন্ডার ঠেকালেও বল রাখতে পারেননি। জিউবা দ্রুত গতিতে মিশরের জালে বল জড়ান।

৭৩ মিনিটে একটি গোল শোধ করে মিশর। প্রতিপক্ষের ডিবক্সের মাথায় ফাউলের শিকার হন সালাহ। রেফারি ভিএআর দেখে পেনাল্টির সিদ্ধান্ত নেন। স্পট কিক থেকে গোল করতে ভুল করেননি সালাহ। কিন্তু শেষ ১৭ মিনিটে ম্যাচের ভাগ্য বদলাতে পারেননি সালাহ।  

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!