• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সাহস থাকলে একটা সুষ্ঠু নির্বাচন দেন


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ১২, ২০১৭, ০৮:০৩ পিএম
সাহস থাকলে একটা সুষ্ঠু নির্বাচন দেন

ঢাকা: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগের নেতারা ২০১৪ সালে নির্বাচনের আগে বলেছেন আওয়ামী লীগ জয়লাভ করবে। এখনও আবারো বলছেন আওয়ামী লীগ জয়লাভ করবে। সরকারের উচ্চ পর্যায়ের লোকেরা কোন তথ্যের ওপর ভিত্তি করে বলছে আওয়ামী লীগ আবারো ক্ষমতায় আসবে? সাহস থাকলে একটা সুষ্ঠু নির্বাচন দেন। তার পরে দেখেন কারা ক্ষমতায় আসে।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে বাংলাদেশের সাম্যবাদী দল (এম-এল) আয়োজিত কমরেড মো. তোয়াহার ৩০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগকে পরাজিত করার শক্তি নাকি দেশের কোনো দলের নেই। তবে কি বাইরের কোনো দলের আছে? বাইরের কোনো চক্রান্তের উপর বিএনপি নির্ভর করে না। বিনা ভোটের পার্লামেন্ট কখনো জনগণনের পার্লামেন্ট হতে পারে না।

তিনি বলেন, সংবিধান বাইবেল নয়। জনগণের জন্য সংবিধান। আর জনগণের জন্যই তা পরিবর্তন করা হবে। ভয়ঙ্কর ধুম্রজাল তৈরি করে জনগণকে প্রতারিত করছে সরকার। যারা জোর করে ক্ষমতায় টিকে থাকতে চায় তারাই রাজনীতি নিয়ে মিথ্যাচার করছে। ভয়ঙ্কর মিথ্যাচার করে তাদের যেই লক্ষ সেই লক্ষে দেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করছে।

বিএনপি মহাসচিব বলেন, দুর্ভাগ্য আমাদের বলতে হয় ৬০ টাকা চালের কেজি। প্রধানমন্ত্রী প্রতিজ্ঞা করেছিল ১০ টাকায় চাল খাওয়াবেন। পিয়াজের কেজি ১২৫ টাকা। অথচ শাসকগোষ্ঠী আত্মতৃপ্তি লাভ করছে। বলছে দেশ এখন উন্নয়নের রোল মডেল।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!