• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সাহসী সাংবাদিক অধরা


বিনোদন প্রতিবেদক অক্টোবর ২০, ২০১৭, ০৮:০২ পিএম
সাহসী সাংবাদিক অধরা

ঢাকা: ‘নাচোলের রানী’, ‘গঙ্গাযাত্রা’, ‘অন্তর্ধান’ ছবির সফল পরিচালক অহিদুজ্জামান ডায়মন্ড। এরই ধারাবাহিকতায় এবান নির্মান করতে যাচ্ছেন নতুন ছবি। এর নাম ‘রোহিঙ্গা’। এটি তার পরিচালিত চতুর্থ ছবি।

রোহিঙ্গা সংকটকে কাহিনীচিত্রে ধরে রাখতেই তিনি এই ছবির কাজে হাত দিয়েছেন। এরই মধ্যে টেকনাফের নাফ নদী, শাহপরীর দ্বীপ ও উখিয়ায় ঘুরে এসেছেন তিনি। একজন সাহসী সাংবাদিকের চোখ দিয়ে পরিচালক রোহিঙ্গাদের জীবন তুলে ধরবেন। 

এতে সাংবাদিকের ভূমিকায় অভিনয় করছেন নবাগত নায়িকা অধরা খান। অধরা বলেন, ‌‘আমি ছবিতে সাংবাদিকের ভূমিকায় অভিনয় করবো।  শুটিং শুরু হবে তা এখনো বলতে পারছি না। 

নিজের চরিত্র নিয়ে তৃপ্তি প্রকাশ করে অধরা বলেন, “আমি এরই মধ্যে বেশ কয়েকবার রোহিঙ্গাদের দেখতে গিয়েছি। নিজের সামর্থ্য অনুযায়ী পাশে দাঁড়িয়েছি। আমার মনে হচ্ছে এই ছবির মাধ্যমে রোহিঙ্গাদের সংকটকে ভালো করে তুলে ধরা যাবে। 

তা ছাড়া এখন যেভাবে আমাদের দেশে এসে তারা আশ্রয় নিয়েছে, সেভাবে ৭১ সালে আমাদের দেশের মানুষ ভারতে আশ্রয় নিয়েছিল। এখনকার প্রজন্ম সেটা জানে কিন্তু দেখতে পারেনি, আমি মনে করি রোহিঙ্গাদের অবস্থা দেশে কিছুটা হলেও অনুমান করা যায়, আমাদের দেশের মানুষ একাত্তর সালে কত কষ্ট করেছে।’

ছবিতে কোনো নায়ক নেই জানিয়ে অধরা বলেন, ‘আমার বিপরীতে কোনো নায়ক নেই, গল্পটাই ছবির নায়ক। এখানে রোহিঙ্গাদের জীবন কাহিনীকেই প্রাধান্য দিয়ে ছবিটি নির্মাণ করা হচ্ছে। এরই মধ্যে ছবির কিছু শুটিং হয়েছে। আমরা পরবর্তী শুটিং ডেটের জন্য এখন অপেক্ষা করছি।’

অধরা খান পরিচালক শাহিন সুমনের হাত ধরে চলচ্চিত্রে পা রাখেন। এরই মধ্যে তাঁর ‘পাগলের মতো ভালোবাসি’ ছবিটি সেন্সর বোর্ডে জমা পড়েছে। ‘মাতাল’ শিরোনামে আরেকটি ছবির ৪০ শতাংশ শুটিং শেষ হয়েছে।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!