• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সাহিত্য পত্রিকা ‘জুঁই’ এর প্রকাশনা উৎসব


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ১৫, ২০১৭, ০৮:৫৭ পিএম
সাহিত্য পত্রিকা ‘জুঁই’ এর প্রকাশনা উৎসব

ঢাকা: সাহিত্যাঙ্গনে ‘জুঁই’ ফুলের সুবাস বিলানোর প্রত্যয় নিয়ে প্রকাশিত হলো প্রস্ফুটিত ও অংকুরিত লেখকদের জন্য সাহিত্য পত্রিকা ‘জুঁই’। সোমবার (১৩ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় জাতীয় যাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে ‘জুঁই’ এর প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়।

মোড়ক উন্মোচন শেষে এক মনোজ্ঞ সাহিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয় ‘জুঁই’-এর উদ্যোগে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ছড়াকার আলম তালুকদার এবং সভাপতি ছিলেন কবি জামিল আখতার বিনু।

বিশেষ অতিথি ছিলেন, মো. আবদুল মান্নান মান্নান, প্রাবন্ধিক ও অতিরিক্ত সচিব, বাণিজ্য মন্ত্রণালয়; অভিনেতা শহিদুল আলম সাচ্চু, ডেপুটি জেনারেল ম্যানেজার, চ্যানেল আই এবং সভাপতি, অভিনয় শিল্পী সংঘ; অধ্যাপক মমতাজ বেগম, গবেষক ও শিক্ষাবিদ; অধ্যাপক সেতারা বাহার, সম্পাদক, সাপ্তাহিক নরসিংদীর খবর; কথাসাহিত্যিক বাদল মেহেদী; মো. মনিরুল ইসলাম, প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, উইজডম স্কুল এন্ড কলেজ, উত্তরা, ঢাকা; মহিবুর রহিম, কবি ও প্রাবন্ধিক; মোঃ মহসীন মিঞা, কবি ও শিক্ষাবিদ, কবি জামশেদ ওয়াজেদ এবং অ্যাড. এাহবুবুর রহমান ফেরদৌসী, সাহিত্যিক।

গদ্য ও পদ্যে পুরস্কার প্রদান করা হয় দু’জন শ্রেষ্ঠ অংকুরিত লেখককে। তারা হলেন, জাহানারা খান শেফু ও জুলফিকার স্বপন। যা প্রতি সংখ্যায় অব্যাহত থাকবে বলে আশা পোষণ করেন পত্রিকার সম্পাদক ড. রিটা আশরাফ।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!