• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সিইসি’র সরে যাওয়া উচিত


টাঙ্গাইল প্রতিনিধি ফেব্রুয়ারি ৮, ২০১৭, ০৮:৪৮ পিএম
সিইসি’র সরে যাওয়া উচিত

টাঙ্গাইল: নির্বাচন কমিশনের যিনি প্রধান হয়েছেন তার সঙ্গে সরকারের ঘনিষ্ঠ সর্ম্পক রয়েছে। তিনি জনতার মঞ্চের লোক ছিলেন। যারা শৃঙ্খলা ভঙ্গ করে তাদের পক্ষে নিরপেক্ষ কাজ করা কঠিন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহা-সচিব রুহুল কবীর রিজভী।

তিনি আরো বলেছেন, নতুন নির্বাচন কমিশনের দায়িত্বে আসা প্রধান নির্বাচন কমিশনার দিয়ে একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ, গ্রহণযোগ্য ও প্রভাবমুক্ত নির্বাচন সম্ভব নয়।

বুধবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে টাঙ্গাইলে শহীদ মির্জা আবু রায়হান জগলুর ৩০তম মৃত্যু বাষিকী উপলক্ষে আয়োজিত স্বরণসভা শেষে  সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন রিজভী।

বিএনপির এই নেতা বলেন, সার্চ কমিটির সুপারিশ গ্রহণ না করে বেছে বেছে বর্তমান সরকার ও দলের অনুগত লোকদের নিয়ে নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। প্রধান নির্বাচন কমিশনারের বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে তা তীব্র হওয়ার আগেই তার সরে যাওয়া উচিত বলেও মন্তব্য করেন রুহুল কবীর রিজভী।

এরশাদ সরকারের সময়ে ১৯৯৭ সালে বাস ভাড়া বৃদ্ধি আন্দোলনে পুলিশের গুলিতে নিহত আবু রায়হান জগলুর স্মরনসভার আয়োজন করে টাঙ্গাইল জেলা ছাত্রদল। স্থানীয় শহীদ মিনারে অনুষ্ঠিত এ স্মরনসভায় প্রধান অতিথি ছিলেন বিএনপি নেতা রুহল কবির রিজভী।

জেলা ছাত্রদলের সভাপতি খন্দকার রাশেদুল আলমের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক সরফত আলী সপু, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগ) আব্দুস সালাম আজাদ ও শহীদুল ইসলাম বাবলু ও  জেলা বিএনপির সাধারণ সম্পাদক সামছুল আলম তোফাসহ অনেকেই ।

আর আগে  বিএনপির উদ্যোগে শহীদ জগলুর কবর জিয়ারত ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!