• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সিঙ্গাপুরে হত্যার অভিযোগে বাংলাদেশি গ্রেপ্তার


প্রবাসে বাংলা ডেস্ক জুলাই ১২, ২০১৭, ০৬:১৭ পিএম
সিঙ্গাপুরে হত্যার অভিযোগে বাংলাদেশি গ্রেপ্তার

ঢাকা: সিঙ্গাপুরে হত্যাকাণ্ডের অভিযোগে সোহেল রানা (৩৪) নামে তরুণ বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী। লিম লিইং নামে এক ব্যক্তিকে গুরুতর আঘাতে আহত করেন বলে অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। পরে ওই ব্যক্তির মৃত্যু হয় বলে জানা গেছে।

সিঙ্গাপুরভিত্তিক সংবাদমাধ্যম স্ট্রেইট টাইমস জানিয়েছে, রোববার (৯ জুলাই) ওই বাংলাদেশি তরুণকে আটক করা হয়েছে। এরপর মঙ্গলবার (১১ জুলাই) তার বিরুদ্ধে আদালতে হত্যাকাণ্ডের অভিযোগ আনা হয়েছে।

স্ট্রেইট টাইমস-এর খবরে বলা হয়েছে, রোববার (৯ জুলাই) সকাল ৭টা থেকে পৌনে ৮টার মধ্যে লিম লিইং নামে ওই ব্যক্তির ওপর বাংলাদেশি সোহেল রানা হামলা করেন বলে অভিযোগ আনা হয়েছে। 

অভিযোগে আরও বলা হয়েছে, তিন সহযোগী নিয়ে তিনি এ হামলা চালান। তারা লিমকে কিল-ঘুঁষি মারেন ও মাথায় সজোরে আঘাত করেন। পরে সিঙ্গাপুরের প্রাণকেন্দ্র গেইলাং লরং এলাকা থেকে ৪২ বছর বয়সী লিম লিইং-এর লাশ উদ্ধার করা হয়।  

চীনের এক স্বান্ধ্যকালিন পত্রিকাকে উদ্ধৃত করে স্ট্রেইট টাইমস জানিয়েছে, রাতদিন খোলা থাকা গেল্যাং-এর একটি কফির দোকানে দুই দল মানুষ কোনও একটি বিষয় নিয়ে আলোচনার এক পর্যায়ে বিবাদে জড়িয়ে পড়ে। 

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে চীনের ওই স্বান্ধ্য পত্রিকা লিনহে ওয়ানবোহা জানিয়েছে, ওই বিবাদ থামাতে গিয়েছিলেন এক ব্যক্তি। পরে তাকে মৃত অবস্থায় পাওয়া যায়। একইদিনে সোহেল রানাকে আটক করে আদালতে তার বিরুদ্ধে হত্যার অভিযোগ আনা হয়। 

পরদিন সোমবার (১০ জুলাই) তার তিন সহযোগির একজনকে আটক করা হলেও তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়নি। অপর দুই সহযোগিকে খোঁজা হচ্ছে।

স্ট্রেইট টাইমস জানিয়েছে, সোহেল রানা এখন কেন্দ্রীয় পুলিশের হেফাজতে রিমান্ডে আছেন। এ ঘটনায় পূর্ণাঙ্গ তদন্ত হবে বলেও জানিয়েছে তারা। 

আগামী ১৮ জুলাই সোহেল রানাকে মালয়েশিয়ার আদালতে হাজির করা হবে। ‘গুরুতর আঘাত’-এ দোষী প্রমাণিত হলে জরিমানাসহ ১০ বছরেরও বেশি সময়ের জন্য কারাদণ্ড হতে পারে তার।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/জেএ

Wordbridge School
Link copied!