• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সিটিসেল গ্রাহক নিয়ে বিটিআরসির সিদ্ধান্ত ‘অপরিপক্ক’


নিজস্ব প্রতিবেদক আগস্ট ১৪, ২০১৬, ১০:১৩ পিএম
সিটিসেল গ্রাহক নিয়ে বিটিআরসির সিদ্ধান্ত ‘অপরিপক্ক’

বন্ধের মুখে থাকা সিটিসেলের গ্রাহকদের ১৬ অগাস্টের মধ্যে বিকল্প সেবা নিতে বিটিআরসির সময় বেঁধে দেয়ার সিদ্ধান্ত ‘অপরিপক্কতা’ হিসেবে দেখছেন বলে মন্তব্য করেছেন টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। তিনি বলেন, আমার মনে হয়, এতে বিটিআরসির সিদ্ধান্তগত একটু অপরিপক্কতা প্রকাশ পেয়েছে।

রোববার (১৪ আগস্ট) সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী। এছাড়া বিকল্প সেবা নিতে সিটিসেল গ্রাহকদের আরও সময় দেয়া হবে বলেও জানান তিনি।

তারানা হালিম বলেন, পট করেই সুইচ ওভার করতে বলতে পারি না। আমার সঙ্গে আলোচনা ছাড়াই বিটিআরসি চিঠি ইস্যু করেছে। আলোচনার প্রয়োজন ছিল, তাহলে আইনগত বিষয়গুলো জানতে পারতাম।

সিটিসেল বন্ধের প্রশ্নে প্রতিমন্ত্রী তারানা বলেন, এ বিষয়ে একটি মিটিং করে সিদ্ধান্ত গ্রহণ করব। কারণ আমাদের দেখতে হবে কত বকেয়া আছে, দেখতে হবে বকেয়া ছাড়াও আর কোন কোন নিয়ম লঙ্ঘন হয়েছে, সেই বিষয়গুলো বিটিআরসির সঙ্গে বসে পুঙ্খানুপুঙ্খভাবে পর্যালোচনা করে চূড়ান্ত সিদ্ধান্তটি গ্রহণ করব।

টু-জি তরঙ্গ ফি, বার্ষিক লাইসেন্স ফি, বার্ষিক তরঙ্গ ফি, রেভিনিউ শেয়ারিংসহ বিভিন্ন খাতে সিটিসেলের কাছে সরকারের পাওনা দাঁড়িয়েছে ৪৭৭ কোটি ৫১ লাখ টাকা। বার বার তাগাদা দিয়েও ওই টাকা আদায় করতে না পেরে সিটিসেলকে ১৬ অগাস্ট পর্যন্ত সময় বেঁধে দিয়ে তরঙ্গ বাতিল ও অপারেশনাল কার্যক্রম বন্ধসহ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছে বিটিআরসি।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম
 

Wordbridge School
Link copied!