• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সিদ্ধান্তের অপেক্ষায় রংপুর বিএনপি


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ১৭, ২০১৭, ০৩:৩০ পিএম
সিদ্ধান্তের অপেক্ষায় রংপুর বিএনপি

ঢাকা : আসন্ন রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে অংশগ্রহণের জন্য স্থানীয় বিএনপি প্রস্তুতি গ্রহণ করে এখন কেন্দ্রীয় সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছে বলে জানিয়েছেন জেলা বিএনপির সভাপতি মোকাফফর হোসেন।

ইতোমধ্যে রংপুর বিএনপি নেতাকর্মীদের সঙ্গে বৈঠকের পর ৫ জনের নাম ঠিক করে কেন্দ্রে পাঠানো হয়েছে বলেও তিনি জানান। ৫ জন সম্ভাব্য প্রার্থী হলেন- মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, জেলা বিএনপির সাধারণ সম্পাদক রইস আহমদ, মহানগর বিএনপির সহ সভাপতি কাউছার জামান বাবলা, মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম, জেলা যুবদল সভাপতি নাজমুল নাজু।

মোকাফফর হোসেন বলেন, মঙ্গলবার রংপুর মহানগর ও জেলা বিএনপির শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ, অঙ্গ-সহযোগি নেতাদের নিয়ে আমরা বৈঠক করেছি। সেখান থেকে নির্বাচনে অংশগ্রহণের জন্য এই ৫ জনের নাম ঠিক করে কেন্দ্রে পাঠিয়েছি। এখন নির্বাচনের ব্যাপারে কেন্দ্রের সিদ্ধান্তের অপেক্ষায় আছি। কেন্দ্রের সিদ্ধান্ত অনুযায়ী আমরা পদক্ষেপ গ্রহণ করা হবে।

আসন্ন রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করছে কি না? এমন প্রশ্নের জবাবে বিএনপি নেতারা বলছেন, রংপুরসহ সারাদেশের সিটি কর্পোরেশনগুলোর নির্বাচনকে সরকার ও নির্বাচন কমিশনের জন্য পরীক্ষা হিসেবে পর্যবেক্ষণ করবে।

এ প্রসঙ্গে দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, তাদের পরীক্ষা দেখার জন্য আমরা সেখানে সহযোগিতা বা অংশগ্রহণ করবো। আমরা এ ব্যাপারে আশা করছি যে, অংশগ্রহণ করার সম্ভাবনাই বেশি। তিনি বলেন, এখনও এ বিষয়ে আমরা দলীয় সিদ্ধান্ত গ্রহণ করিনি। তবে অতীতে যেভাবে স্থানীয় সরকার নির্বাচনে অংশগ্রহণ করেছি, সেই ধারাবাহিকতায় আমাদের দল এটার ব্যাপারে ইতিবাচক চিন্তাভাবনা করছে।

আর সিটি কর্পোরেশন নির্বাচনগুলোকে আমরা সরকারের জন্য এবং নির্বাচন কমিশনের জন্য পরীক্ষা হিসেবে পর্যবেক্ষণ করবো। আমরা এ ব্যাপারে আশা করছি যে, রংপুর সিটি নির্বাচনে অংশগ্রহণ করার সম্ভাবনাই বেশি, বলেন খন্দকার মোশাররফ।

বিএনপির স্থায়ী কমিটির আরেকজন সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলছেন, সারাদেশে আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচন ইসি’র একটি পরীক্ষা। তারা স্বচ্ছ হলে জনগণই ভোটের মাধ্যমে প্রমাণ দেবে। এছাড়া দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রহুল কবির রিজভী বলেন, রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনের বিষয়ে কয়েক দিনের মধ্যে দলীয় সিদ্ধান্ত গ্রহণ করবে বিএনপি।

আগামী ২১ ডিসেম্বর রংপুর সিটি কর্পোরেশনে নির্বাচনের তারিখ ঘোষনা করেছে নির্বাচন কমিশন। রংপুর সিটিতে ভোটের মাধ্যমে ছয় সিটির ভোট শুরু করবে ইসি। এছাড়া রংপুর সিটিতে পরীক্ষামূলকভাবে দুটি ওয়ার্ডে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করার পরিকল্পনা নেওয়া হয়েছে। সিটি নির্বাচনে এখন পর্যন্ত জাতীয় পার্টি ও আওয়ামী লীগ তাদের প্রার্থী চ‚ড়ান্ত করলেও পিছিয়ে আছে বিএনপি।

প্রসঙ্গত, রংপুর পৌরসভা সিটি কর্পোরেশনে উন্নীত হওয়ার পর দ্বিতীয় বারের মতো নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে ২১ ডিসেম্বর।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!