• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সিনিয়র বিভাগ ফুটবল মাঠে গড়াচ্ছে শুক্রবার


ক্রীড়া প্রতিবেদক মার্চ ৩০, ২০১৭, ০৯:১৫ পিএম
সিনিয়র বিভাগ ফুটবল মাঠে গড়াচ্ছে শুক্রবার

ঢাকা: ১২টি দল নিয়ে শুক্রবার (৩১ মার্চ) থেকে শুরু হচ্ছে সাইফ পাওয়ারটেক সিনিয়র বিভাগ ফুটবল লিগ। এদিন কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে লিগের উদ্বোধন করবেন সাইফ পাওয়ারটেক লিমিটেড এর উপ-ব্যবস্থাপনা পরিচালক তরফদার মো. রুহুল সাইফ। উদ্বোধনী খেলায় মুখোমুখি হবে ওয়ারী ক্লাব ও সাধারণ বীমা ক্রীড়া সংস্থা।

অনুষ্ঠিতব্য লিগে অংশ নেয়া দলগুলো হলো- ওয়ারী ক্লাব, বাড্ডা জাগরণী সংসদ, যাত্রাবাড়ী ক্রীড়া চক্র, বাসাবো তরুণ সংঘ, ঢাকা ওয়ান্ডারার্স ক্লাব, মহাখালী একাদশ, ঢাকা ইউনাইটেড এসসি, ফ্রেন্ডস সোশাল ওয়েল ফেয়ার অর্গানাইজেশন, স্বাধীনতা ক্রীড়া সংঘ, বাংলাদেশ বয়েজ ক্লাব, পিডব্লিউডি এসসি ও সাধারণ বীমা ক্রীড়া সংস্থা।

এই লিগের সর্বোচ্চ পয়েন্ট অর্জনকারী দু’টি দল চ্যাম্পিয়নশিপ লিগে ওঠবে এবং সর্বনিন্ম পয়েন্টধারী একটি দল দ্বিতীয় বিভাগে অবনমিত হবে। এবারের লিগে কোন প্রাইজমানি নেই। শুধুমাত্র চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল ট্রফি পাবে। তবে অংশগ্রহণকারী সব দলই পার্টিসিপেশন মানি হিসেবে অনুদান পাবে।

১৯৭৩ সাল থেকে শুরু হওয়া এই লিগের ৩৪তম আসর বসছে এবার। এর মধ্যে ১৯৯০, ১৯৯২, ১৯৯৮, ২০০৫, ২০০৬, ২০০৮ এবং ২০১১ সালে লীগের খেলা অনুষ্ঠিত হয়নি। ১২ দলের পক্ষে ২৯৯ জন ফুটবলার এই লীগের জন্য দলবদল করেন। সিঙ্গেল লিগ পদ্ধতিতে খেলাগুলো অনুষ্ঠিত হবে।

আজ বঙ্গবন্ধু জাতীয় মহানগরী ফুটবল লিগ কমিটির কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান মহানগরী ফুটবল লীগ কমিটির চেয়ারম্যান হারুনুর রশিদ। এসময় সিনিয়র ডিভিশন লিগের চেয়ারম্যান ইসমত আকন্দ লাভলুসহ অন্যান্য কর্মকর্তার উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!