• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সিপিবি-বাসদের হরতালে বিএনপির সমর্থন


ঠাকুরগাঁও প্রতিনিধি ফেব্রুয়ারি ২৫, ২০১৭, ০৩:৫৮ পিএম
সিপিবি-বাসদের হরতালে বিএনপির সমর্থন

ঠাকুরগাঁও: গত বৃহস্পতিবার এনার্জি রেগুলেটরি কমিশন গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্ত জানিয়েছে। এই সিদ্ধান্ত অনুযায়ী মার্চে এক দফা এবং আগামী জুনে আরেক দফা বাড়বে গ্যাসের দাম। এর প্রতিবাদে ২৮ ফেব্রুয়ারি হরতাল ডেকেছে সিপিবি-বাসদ। এর সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) ঠাকুরগাঁওয়ে অনুষ্ঠিত তাবলিগ জামায়াতের তিন দিনব্যাপী ইজতেমার আখেরি মুনাজাতে অংশগ্রহণ শেষে সাংবাদিকদের তিনি তার এ সমর্থনের কথা জানান।

তিনি বলেন, গ্যাস বিতরণ কোম্পানিগুলো লাভে থাকলেও গ্যাসের দাম বাড়ানো হয়েছে অন্য কারণে। গ্যাস সংকটের কারণে বিদেশ থেকে এলএনজি আমদানি করতে যাচ্ছে সরকার। বর্তমানে দেশে উৎপাদিত গ্যাসের দাম ইউনিটপ্রতি ২.৪ ডলার হলেও এলএনজি আমদানিতে খরচ পড়বে ৯ ডলারের মতো। এ কারণে সরকার আগেই দাম বাড়িয়ে রাখছে।

বিএনপি বলেছে, সরকার লুটপাট চালাতেই গ্যাসের দাম বাড়িয়েছে। তবে তারা এর প্রতিবাদে কোনো কর্মসূচি দেয়নি। আর শুক্রবার গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে আগামী মঙ্গলবার রাজধানীতে আধাবেলা হরতালের ডাক দেয় সিপিবি-বাসদ।

মির্জা ফখরুল বলেন, ‘সরকার অহেতুকভাবে গ্যাসের দাম বাড়িয়েছে। কয়েকটি রাজনৈতিক বামপন্থী সিপিবি, বাসদ গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে যে ২৮ তারিখ অর্ধ বেলা হরতাল ডেকেছে আমরা মনে করি এই হরতাল সকলের সমর্থন করা উচিত। আমরা আমাদের দলের পক্ষ থেকে হরতালের সমর্থন জানিয়েছি।’

বিএনপি নেতা বলেন, ‘দেশের মানুষ এখন ভাল নেই। জীবনযাত্রার ব্যয় অনেকে বেড়েছে প্রতিনিয়ত দ্রব্য মূল্যে বাড়ছে। সেভাবে তাদের আয় নেই। সরকারের বিভিন্ন সিদ্ধান্তের কারণে মানুষের জীবন যাত্রাকঠিন হয়ে পড়েছে। ইতোমধ্যে গ্যাসের দাম ২২.৭ ভাগ বৃদ্ধি করা হয়েছে। এতে সমগ্র বাংলাদেশের অর্থনীতির উপর চাপ পড়বে। সামগ্রিক ভাবে মানুষের জীবনযাত্রার ব্যয় বেড়ে যাবে। আমরা ইতোমধ্যে এটার প্রতিবাদে প্রতিক্রিয়া জানিয়েছি।’এ সময় তিনি গ্যাসের বাড়তি দাম অবিলম্বে প্রত্যাহারের দাবিও জানান।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!