• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জ নাট্যচক্র’র ১৬ বছর পূর্তি উৎসব


সিরাজগঞ্জ প্রতিনিধি জানুয়ারি ১৫, ২০১৭, ১০:১৮ পিএম
সিরাজগঞ্জ নাট্যচক্র’র ১৬ বছর পূর্তি উৎসব

সিরাজগঞ্জ: আলোচনা, নাট্যচক্র পদক প্রদান ও সংবর্ধনার মধ্যদিয়ে সিরাজগঞ্জের অন্যতম নাট্য ও সাংস্কৃতিক সংগঠন ‘নাট্যচক্র’র ১৬ বছর পূর্তি উৎসব পালিত হয়েছে। রোববার (১৫ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টায় উৎসব উপলক্ষে জেলা পৌর ভাসানী মিলনায়তনে আলোচনা সভা, নাট্যচক্র পদক প্রদান ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগ জাতীয় কমিটির সদস্য, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, বর্তমানে সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাড. কে এম হোসেন আলী হাসান।

নাট্যচক্র সিরাজগঞ্জের সভাপতি অনুপম ফরিদীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইমরান মুরাদের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা বিএমএ’র সভাপতি ডা. জহুরুল হক রাজা, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি আসাদ উদ্দিন পবলু, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মমিন বাবু, বিশিষ্ট সাংবাদিক হেলাল আহম্মেদ, বাংলাদেশ কারিগরি কলেজ শিক্ষক সমিতির যুগ্ন-সাধারণ সম্পাদক ও সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি অধ্যক্ষ মো. শরীফুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, কণ্ঠশিল্পী সূর্য্য বারী, ফরিদুল ইসলাম সোহাগ, নীলা রহমান। অনুষ্ঠান শেষে গুণী নাট্য ব্যক্তিত্ব আমির হোসেন সুরুজকে সংবর্ধনা ও নাট্যচক্র পদক-২০১৭ প্রদান করা হয়।

পদকপ্রাপ্তরা হলেন- নাট্যচক্রের এক সময়ের সক্রিয় কর্মী দৈনিক কলম সৈনিকের যুগ্ম-সম্পাদক, বাংলানিজউটোয়েন্টিফোর.কম ও দৈনিক বাংলাদেশ সময়ের সিরাজগঞ্জ প্রতিনিধি স্বপন চন্দ্র দাস ও দৈনিক কলম সৈনিকের বার্তা সম্পাদক, দৈনিক বর্তমান ও জাগোনিউজ টোয়েন্টিফোর.কমের সিরাজগঞ্জ প্রতিনিধি ইউসুফ দেওয়ান রাজু, আব্দুল আলীম মন্ডল, সোলায়মান হোসেন, কামাল হোসেন সাগর।

সর্বশেষে নাটক চন্দ্রকথা মঞ্চায়িত হয় এবং নাট্যচক্রের শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!