• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সিরিজ জিতল ভারত, জবাব দিলেন ধোনি!


ক্রীড়া ডেস্ক নভেম্বর ৮, ২০১৭, ১২:৪০ এএম
সিরিজ জিতল ভারত, জবাব দিলেন ধোনি!

ঢাকা: বৃষ্টি বিঘ্নিত ভারত-নিউজিল্যান্ড লড়াইয়ে শেষ হাসি হাসল ভারত। দ্বিতীয় টি-টোয়েন্টিতে জেতাতে পারেননি বলে সমালোচনায় বিদ্ধ হতে হয়েছিল মহেন্দ্র সিং ধোনিকে। সিরিজ নির্ণায়ক টি-টোয়েন্টিতে চরম সময়ে দেখিয়ে দিলেন, তিনিই আসল নেতা! পুরনো চাল ভাতে বাড়ে— এই প্রবাদও তিনি প্রমাণ করে দিলেন। মাঠের ভিতর সাবেক ও সমালোচকদের একহাত নিয়ে তৃতীয় টি- টোয়েন্টিতে জিতিয়ে দিলেন কোহলিকে। 

কোচিতে ভারত সিরিজ জিততে পারবে কিনা, তা নিয়েই একসময় তৈরি হয়েছিল সংশয়। দ্বিতীয় টি -টোয়েন্টির পরে আকাশ চোপড়া ধোনিকে আসামীর কাঠগড়ায় দাঁড় করিয়েছিলেন। ভিভিএস লক্ষ্মণের মতো ক্রিকেটারও ধোনি-বিরোধী হয়ে গিয়েছিলেন। জবাব দেওয়ার জন্য ধোনি মঞ্চ হিসেবে বেছে নিয়েছিলেন কোচি। 

টম ব্রুস ও কলিন গ্র্যান্ডহোমের জুটিতে ভারতের অল্প রানের লক্ষ্যে প্রায় পৌঁছে গিয়েছিল ব্ল্যাক ক্যাপসরা। তবে এই সময়েই ঘাতকের ভূমিকা নেন ধোনি। ৭ নম্বর ওভারে বুমরার বলে লং অনে ঠেলে রান নিতে চেয়েছিলেন গ্র্যান্ডহোম-ব্রুস। তবে দূর থেকে হার্দিক পাণ্ডের ছোঁড়া বলে নিখুঁত ভাবে উইকেটে ভেঙে দেন ধোনি। 

ম্যাচের টার্নিং পয়েন্ট ওখানেই। শুধু রান আউট করাই নয়, চাপের মুখে শেষের দিকে ফিল্ডিংও সাজান ধোনি। হঠাৎই জেতার সমীকরণ কঠিন করে ফেলছিলেন পাণ্ডে, তখনই নেতার ভূমিকায় অবতীর্ণ রাঁচির রাজপুত্র! ম্যাচ জেতা তখনই যেন নির্ধারিত হয়ে যায় ভারতের।

শেষ পর্যন্ত ৮ ওভারে ৬১-এরবেশি তুলতে পারেনি নিউজিল্যান্ড। ৬ রানে ম্যাচ জিতে ভারত টি টোয়েন্টি সিরিজও দখল করে নেয়। এর আগে দীর্ঘক্ষণ খেলা বন্ধ ছিল বৃষ্টির কারণে। নির্ধারিত সময়ের আড়াই ঘণ্টা পর খেলা শুরু হয়।

প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৮ ওভারে ৬৭ তোলে ভারত। এর মধ্যেই ৫ উইকেট হারায়। রোহিত (৮), ধাওয়ান (৬), কোহলি (১৩), শ্রেয়স আইয়ার (৬), মণীশ পাণ্ডে (১৭) প্রত্যেকেই ব্যাট হাতে এদিন ব্যর্থ। কিউয়িদের হয়ে ২টি করে উইকেট নেন টিম সাউদি ও ইশ সোধি। একটি উইকেট  শিকার করেন বোল্ট।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!