• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সিরিজ বাঁচাতে উইলিয়ামসনের মহামূল্যবান সেঞ্চুরি


ক্রীড়া ডেস্ক মার্চ ২৭, ২০১৭, ০১:৫৫ পিএম
সিরিজ বাঁচাতে উইলিয়ামসনের মহামূল্যবান সেঞ্চুরি

ঢাকা: তিন টেস্টের সিরিজে এরইমাঝে ১-০ তে এগিয়ে রয়েছে দক্ষিণ আফ্রিকা। হ্যামিল্টন টেস্ট জিতলে সিরিজও চলে যাবে তাদের দখলে। কিন্তু স্বাগতিক নিউজিল্যান্ড কমে ছাড়বে বলে মনে হচ্ছে না। অধিনায়ক কেন উইলিয়ামসনের চোয়ালবদ্ধ ব্যাটিং দেখে তাই মনে হচ্ছে। তৃতীয় দিনশেষে তিনি অপরাজিত রয়েছেন ১৪৮ রান করে। তার দল নিউজিল্যান্ড ১০৪ ওভার ব্যাট করে ৪ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে জড়ো করেছে ৩২১ রান। তারা ৭ রানের লিডও পেয়ে গেছে। এখন দেখার, চতুর্থ দিনে নিউজিল্যান্ড লিডটাকে কতটা বাড়িয়ে নিতে পারে। এটা অনেকটাই নির্ভর করবে উইলিয়ামসনের ওপরে।

আধুনিক ক্রিকেটে ভারত অধিনায়ক বিরাট কোহলি ও অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথকে নিয়ে প্রচুর কালি খরচ হয়। এই দু’জনের মধ্যে কে সেরা তা নিয়ে আলোচনা হয় বিস্তর। সেই জায়গায় মাঝে মাঝেই ঢুকে যায় উইলিয়ামসনের নাম। তিনি যে ধারাবাহিকতা দেখিয়ে চলেছেন তাতে কোহলি-স্মিথের সঙ্গে তার নাম উচ্চারিত হওয়াটা এখন সময়ের ব্যাপার।

হ্যামিল্টনে তৃতীয় ও শেষ টেস্টে নিউজিল্যান্ডকে একাই টেনে নিয়ে যাচ্ছেন উইলিয়ামসন। সিরিজ বাঁচাতে এই টেস্ট জয় ছাড়া বিকল্প পথ নেই কিউইদের সামনে। সেদিক থেকে মহামূল্যবান এক ইনিংসই খেলেছেন ্উইলিয়ামসন। এখনও তিনি অপরাজিত আছেন ১৪৮ রানে। এটি উইলিয়ামসনের ক্যারিয়ারে ১৭ তম সেঞ্চুরি। এই রান করতে তাকে খেলতে হয়েছে ২১৬ বল। চার মেরেছেন ১৪টি, ছয় তিনটি।

তবে দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংসে ৩১৪ রানের জবাব দিতে নেমে শুরুটা দারুন করেছে নিউজিল্যান্ড। ওপেনিং জুটিতে তারা তুলে ফেলে ৮৩ রান। টম লাথাম মরনে মরকেলের বলে উইকেটের পেছনে ক্যাচ দিলে এ জুটি বিচ্ছিন্ন হয়। তার আগে অবশ্য ফিফটি করেছেন লাথাম (৫০)। সেঞ্চুরির কাছে গিয়েও ফিরে এসেছেন রাভাল। তাকে ৮৮ রানে ফিরিয়েছেন মরকেল। ২৫৪ বলে ১০ চারের কল্যাণে রাভাল এই রান করেন। ২টি করে উইকেট তুলে নিয়েছেন কাগিসো রাবাদা ও মরকেল।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!