• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সিরিজ হারলো বাংলাদেশের মেয়েরা


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ১৮, ২০১৭, ০৫:৪৬ পিএম
সিরিজ হারলো বাংলাদেশের মেয়েরা

ঢাকা: শেষ পর্যন্ত হোম সিরিজ হারলো বাংলাদেশ নারী ক্রিকেট দল। বুধবার (১৮ জানুয়ারি) কক্সবাজারে শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত পাঁচ ওয়ানডে সিরিজের চতুর্থ ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ৯৪ রানে হেরেছে স্বাগতিকরা। ফলে এক ম্যাচ হাতে রেখে ৩-১ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে প্রোটিয়া মেয়েরা।

দক্ষিণ আফ্রিকার দেওয়া ২৫১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে মাত্র ১৫৭ রানেই গুটিয়ে যায় স্বাগতিক নারী ক্রিকেট দল। লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ৪১ রানে ৪ উইকেট হারিয়ে দিশেহারা হয়ে পড়ে বাংলাদেশ। তবে পঞ্চম উইকেটে ফারজানা হক-সালমা খাতুনের ৭১ রানের জুটি আশার আলো দেখিয়ে চিল। কিন্তু প্রয়োজন মতো রান সংগ্রহ করতে পারেননি তারা। ফারজানা-সালমার ব্যাটিং দেখে অনেকের কাছে মনে হয়েছে রান তাড়া নয়, তাদের  লক্ষ্য যেনো পরাজয়ের ব্যবধান কমানো।

সালমা আউট হওয়ার আগে সংগ্রহ করেছেন ৩০ রান। চলতি সিরিজে এটাই তার সর্বোচ্চ সংগ্রহ। এরপর শায়লা শারমিন দ্রুত রান তোলার চেষ্টা করলেও জয়ের জন্য যথেষ্ট ছিল না। ১১ বলে ৩ চারে ১৫ রান করে বিদায় নেন শায়লা। তবে দলের অনুজ্জ্বল ব্যাটিংয়ের দিনে উজ্জ্বল ছিলেন ফারজানা। শেষ পর্যন্ত রানআউট হওয়ার আগে ক্যারিয়ারের সর্বোচ্চ ৬৭ রান করেছেন তিনি। শেষ দিকে শায়লা শারমিনের ছোট্ট ঝড়। খাকার বলে বোল্ড হওয়ার আগে তিন চারে ১১ বলে করেছেন ১৫ রান।

দক্ষিণ আফ্রিকার পক্ষে তিনটি উইকেট নিয়েছেন আয়োবোঙ্গা খাকা। মসলিন ডেনিয়েলস ও মার্সিয়া লেতসাওলা দুটি করে উইকেট নিয়েছেন। এছাড়া একটি উইকেট নিয়েছেন মারিজান ক্যাপ।

এর আগে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা। ব্যাট হাতে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ২৫১ রান সংগ্রহ করে সফরকারি নারীরা। মিগনন দলের পক্ষে সর্বোচ্চ ৭৯ রানের ইনিংস খেলেছেন। তার এটা ক্যারিয়ারের ১১তম হাফসেঞ্চুরি। এছাড়া অন্য ব্যাটসম্যানদের মধ্যে ক্লো ট্রাইওন ৪৭, লিজেল লি ২৮,  ডেন ফন নাইকার্ক অপরাজিত ২৬ রান করেছেন।

বাংলাদেশের পক্ষে সেরা খাদিজা-তুল-কোবরা ৪৮ রান দিয়ে নিয়েছেন তিনটি উইকেট। রুমানা আহমেদ দুটি ও জাহানারা আলম নিয়েছেন একটি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:
দক্ষিণ আফ্রিকা: ৫০ ওভারে ২৫১/৭ (ডু প্রিজ ৭৯, ট্রয়ন ৪৭, লি ২৮, ফন নিকার্ক ২৬; খাদিজা ৩/৪৮, রুমানা ২/৩০, জাহানারা ১/৪২, সালমা ০/২৭)।
বাংলাদেশ: ৫০ ওভারে ১৫৭ (ফারজানা ৬৭, সালমা ৩০, শায়লা ১৫; খাকা ৩/৩৪, ড্যানিয়েলস ২/২১, লেতসোয়ালো ২/৩৯ )।
ফল: দক্ষিণ আফ্রিকা ৯৪ রানে জয়ী।
পাঁচ ম্যাচ সিরিজের ফল: ৩-১।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!