• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সিলেট স্টেডিয়াম যেন জনসমুদ্র


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ৪, ২০১৭, ০৬:২০ পিএম
সিলেট স্টেডিয়াম যেন জনসমুদ্র

ঢাকা: আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের সামনের সব রাস্তায় যান চলাচল বন্ধ হওয়ার উপক্রম। যে দিকে চোখ যায় শুধু মানুষ আর মানুষ। সবার গন্তব্য একই, স্টেডিয়াম। কিছুক্ষণ আগেই শেষ হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের ঢাকা ডায়নামাইটস ও সিলেট সিক্সার্সের মধ্যকার উদ্বোধনী ম্যাচ। সন্ধায় ৭টায় শুরু হবে রাজশাহী কিংস এবং রংপুর রাইডার্সের খেলা।

১৮ হাজার দর্শকের স্টেডিয়াম কানায় কানায় পূর্ণ। স্টেডিয়ামের গ্যালারিজুড়ে শুধু দর্শক আর দর্শক। পছন্দের দলের পক্ষে তাদের সমর্থন যেনো উৎসবের পরিবেশ সৃষ্টি করছে। নিজেদের মাঠে প্রথম বারের মতো অনুষ্ঠিত বিপিএল আসরের উদ্বোধন নিয়ে দর্শকদের আগ্রহ অনেক বেশি। নতুন নামে নিজস্ব পৃষ্ঠপোষকতায় সিলেটের দল এবারের বিপিএল এ অংশ নেয়ায় সে মাত্রা আরো বেশি। খেলা শুরু হওয়ার পরও স্টেডিয়ামের সামনে টিকিট পাওয়ার চেষ্টা ছিল অব্যাহত ছিল। তবে, টিকিট না পেয়ে হতাশ হয়ে ফিরে গেছেন অনেকে।

এদিকে প্রচন্ড রোদের আলো উপেক্ষা করে শুরু থেকে গ্যালারিতে বসে খেলা উপভোগ করছেন ক্রীড়াপ্রেমি দর্শকরা। সব গ্যালারিতে নির্দিষ্ট চেয়ার থাকলেও পশ্চিম প্রান্তে একমাত্র গ্রীণ গ্যালারিতে টিলার উপর সবুজ ঘাসে বসে খেলা উপভোগ করছেন দর্শকরা।

স্টেডিয়ামে আগে ১৩ হাজার ৫শ’ ৩৩ আসন ছিল। প্রায় ১০ কোটি ৬০ লাখ টাকা ব্যয়ে সম্প্রতি নতুন ক্লাব হাউজ নির্মাণ করা হয়েছে। এখন সিলেট স্টেডিয়ামে গ্যালারির আসন সংখ্যা ১৭ হাজার ১শ’ ৯৩। তবে স্টেডিয়ামে রয়েছে দেশের প্রথম গ্রিন গ্যালারি। এই গ্রীন গ্যালারি ও গ্র্যান্ডস্ট্যান্ড মিলিয়ে আসন সংখ্যা প্রায় ১৮ হাজারেরও বেশি।

আয়োজকরা জানিয়েছেন, সিলেটে মানুষ খেলার প্রতি বেশ আগ্রহী। কিন্তু সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের ধারণ ক্ষমতা মাত্র ১৮ হাজার। তাই, সবাইকে খেলা দেখার সুযোগ দেয়া যাচ্ছে না। পরবর্তীতে আরো অনেক খেলা অনুষ্ঠিত হবে। তখন সিলেটের দর্শকরা উপভোগ করার সুযোগ পাবেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!