• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সিলেটে আরিফ বিএনপির মেয়র প্রার্থী


সিলেট ব্যুরো জুন ২৮, ২০১৮, ০১:২৮ পিএম
সিলেটে আরিফ বিএনপির মেয়র প্রার্থী

সিলেট : সিলেট সিটি করপোরেশন নির্বাচনে বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরীকে প্রার্থী করেছে বিএনপি। বুধবার (২৭ জুন) গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সিলেট জেলা নেতাদের সঙ্গে বৈঠক শেষে এ সিদ্ধান্ত নেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৈঠক শেষে আরিফুল হক নিজেই মনোনয়ন পাওয়ার কথা নিশ্চিত করেন।

সিলেট সিটি নির্বাচনে বিএনপির দলীয় মনোনয়ন প্রত্যাশী ছিলেন ছয়জন। এরা হলেন বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট মহানগর সভাপতি নাসিম হোসাইন, সিনিয়র সহসভাপতি আবদুল কাইয়ুম জালালী পংকী, সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, সহসভাপতি ও প্যানেল মেয়র রেজাউল হাসান কয়েস লোদী এবং মহানগর নেতা সালাহউদ্দিন রিমন।

এর আগে গত রোববার রাজশাহী ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে দুই মেয়র প্রার্থীর নাম চূড়ান্ত করে বিএনপি। আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে রাজশাহী সিটির বর্তমান মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলকে মনোনয়ন দিলেও বরিশালের বর্তমান বিএনপির মেয়র আহসান হাবিব কামালকে দল থেকে মনোনয়ন দেওয়া হয়নি। তার জায়গায় এবার বিএনপির হয়ে লড়বেন দলের যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার।  

আগামী ৩০ জুলাই রাজশাহী, সিলেট ও বরিশাল সিটিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। ঘোষিত তফসিল অনুযায়ী প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন আজ ২৮ জুন। আর মনোনয়নপত্র বাছাই হবে আগামী ১ ও ২ জুলাই। ৯ জুলাই প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন।

এদিকে ওই তিন সিটিতে আওয়ামী লীগের মেয়র প্রার্থী হিসেবে তিনজনের নাম এরই মধ্যে চূড়ান্ত করেছে দলটি। তারা হলেন রাজশাহীতে এইচএম খায়রুজ্জামান লিটন, সিলেটে বদর উদ্দিন আহমদ কামরান ও বরিশালে সাদিক আবদুল্লাহ।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!