• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সিলেটে আরিফের ওপর ক্ষুব্ধ বিএনপি নেতারা


সিলেট প্রতিনিধি জুন ২৩, ২০১৮, ১২:২১ পিএম
সিলেটে আরিফের ওপর  ক্ষুব্ধ বিএনপি নেতারা

সিলেট : আসন্ন সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে বিএনপি থেকে আরিফুল হক চৌধুরীর মনোনয়ন ঠেকাতে ঐক্যবদ্ধ হয়েছেন দলের মনোনয়ন প্রত্যাশী নেতারা। বর্তমান সিসিক মেয়র ও মহানগর বিএনপির সাবেক সভাপতি আরিফুল হক চৌধুরী বর্তমানে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য।

২০১৩ সালের সিসিক নির্বাচনে বিএনপির প্রার্থী হিসেবে অংশগ্রহণ করেন আরিফ। কিন্তু মেয়র নির্বাচিত হওয়ার পর থেকে দলীয় কর্মকাণ্ডে তার খুব একটা দেখা মিলছে না বলে অভিযোগ এনে গত মঙ্গলবার দলটির মনোনয়ন বোর্ডের সদস্যদের কাছে অভিযোগ করেন নির্বাচনে অংশগ্রহণে আগ্রহী অন্য প্রার্থীরা।

সিসিকের গত নির্বাচনে বিএনপি থেকে মেয়র পদে প্রতিদ্বন্দ্বীতায় আগ্রহী ছিলেন সিলেট মহানগর বিএনপির বর্তমান সভাপতি নাসিম হোসাইন, সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, সহসভাপতি আবদুল কাইয়ুম জালালী পংকি ও স্বেচ্ছাসেবক দলের বর্তমান কেন্দ্রীয় সহসভাপতি সামসুজ্জামান জামান। তবে সে বছর আরিফকে দল থেকে মনোনয়ন দেওয়া হলে প্রতিদ্বন্দ্বীতায় থাকা অন্য প্রার্থীরা তার পক্ষে ঐক্যবদ্ধ হয়ে মাঠে কাজ করেন। কিন্তু নির্বাচনে জয়লাভের পর এসব নেতার সঙ্গে দূরত্ব বাড়তে থাকে আরিফের। সেই দূরত্ব ঘোচেনি এখনো।  

এ বছরও সিসিকের নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বীতায় রয়েছেন সিলেট সিটি করপোরেশনের বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট মহানগর সভাপতি নাসিম হোসাইন, সিনিয়র সহসভাপতি আবদুল কাইয়ুম জালালী পংকি, সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, সহসভাপতি ও প্যানেল মেয়র রেজাউল হাসান কয়েস লোদী, মহানগর নেতা ছালাহউদ্দিন রিমন।

এদিকে অর্থমন্ত্রীর সঙ্গে আরিফের সুসম্পর্ক থাকাটা নগরবাসী ইতিবাচক হিসেবে নিলেও বিএনপি বিষয়টি নিয়ে তার ওপর ক্ষুব্ধ বলে জানিয়েছে দলটির একাধিক সূত্র। নেতাকর্মীদের অভিযোগ, গত ৫ জানুয়ারির নির্বাচন-পূর্ববর্তী বিএনপির অবরোধ কর্মসূচিতে ছিলেন না আরিফ। দলীয় আন্দোলন-সংগ্রামে জড়িয়ে বিএনপি নেতাকর্মীরা ডজন ডজন মামলার শিকার হলেও আরিফ এ ব্যাপারে নিশ্চিন্ত।  

সিসিকের মেয়র প্রার্থী হতে গত মঙ্গলবার ও বুধবার বিএনপির মনোনয়ন কিনেছেন মেয়র আরিফুল হক চৌধুরীসহ অন্য প্রার্থীরা। গত বৃহস্পতিবার সকল মনোনয়নপত্র জমা শেষে বিকাল সাড়ে ৫টার পর বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে মনোনয়ন-প্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া হয়।

সাক্ষাৎকার শেষে সিলেট সিটি করপোরেশনের মেয়র পদে মনোনয়ন-প্রত্যাশী মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম বলেন, ‘আমরা সিলেটের সব মনোনয়ন-প্রত্যাশী বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরীকে আগামী নির্বাচনে মনোনয়ন না দিতে দলের নীতি নির্ধারকদের কাছে অনুরোধ করেছি। কারণ তিনি এখন আর বিএনপির নেতা নেই। দলের কোনো কর্মসূচিতে তাকে পাওয়া যায় না। তাই তার বাইরে দল যাকে মনোনয়ন দেবে, আমরা সবাই তার পক্ষ হয়ে নির্বাচনে কাজ করব বলে এসেছি।’

তিনি বলেন, আমরা বোর্ডকে সকল ব্যাপারে অবগত করে এসেছি। অতীত ও বর্তমান রাজনৈতিক কর্মকাণ্ড বিবেচনা করে মনোনয়ন দেবে, এটা আমাদের বিশ্বাস।’

অবশ্য সিলেটের নেতারা আরিফকে ঠেকাতে মরিয়া হলেও তিনিই সিসিক মেয়র পদে বিএনপির মনোনয়ন পাচ্ছেন বলে খবর বেরিয়েছে। বরিশালে অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার, সিলেটে বর্তমান মেয়র আরিফুল হক ও রাজশাহীতে মোসাদ্দেক হোসেন বুলবুলের মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে বলে ওই সাক্ষাৎকারের পর জানায় বৈঠক সূত্র। তবে কৌশলগত কারণে প্রার্থী চূড়ান্ত করে তাদের নাম ঘোষণা করেনি বিএনপি।

আগামী ২৬ জুন গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচন সম্পন্ন হওয়ার পর তা পর্যালোচনা শেষে তিন সিটির নির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত নেওয়ার পাশাপাশি মেয়র প্রার্থীদের নাম ঘোষণা করা হবে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!