• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সিলেটে দারুন শুরু বাংলাদেশ ‘এ’ দলের


ক্রীড়া ডেস্ক অক্টোবর ১২, ২০১৭, ০৯:৩৭ এএম
সিলেটে দারুন শুরু বাংলাদেশ ‘এ’ দলের

ঢাকা: সিলেটে শুরু হয়েছে বাংলাদেশ ‘এ’ ও আয়ারল্যান্ড ‘এ’ দলের মধ্যে একমাত্র বেসরকারি চার দিনের টেস্ট। প্রথম দিনেই আইরিশদের কাঁপিয়ে দিয়েছে বাংলাদেশের বোলাররা। এক সময় স্কোরবোর্ডে ২৯ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে ফেলে সফরকারীরা। তবে আইরিশদের রাস্তা দেখিয়েছেন ভারতীয় বংশোদ্ভুত সিমি সিং। তাঁর সেঞ্চুরির কল্যাণে অলআউট হওয়ার আগে আয়ারল্যান্ড তুলেছে ২৫৫ রান। দিন শেষে ১ উইকেট হারিয়ে বাংলাদেশ ‘এ’ দলের সংগ্রহ ৩৮ রান।

দুই পেসার কামরুল ইসলাম রাব্বী ও ইবাদত হোসেন পেয়েছেন দুটি করে উইকেট। লেগ স্পিনার জুবায়ের হোসেনও পেয়েছেন ২ উইকেট। সাইফ হাসান চোটে পড়ায় শেষ মহুর্তে দলে সুযোগ পাওয়া মেহেদি হাসান ৩ উইকেট তুলে নিয়েছেন।

গত মে মাসে আয়ারল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় সিমির নিউজিল্যান্ডের বিপক্ষে। দুটি ওয়ানডে খেলা এই মিডল অর্ডার ব্যাটসম্যান সেঞ্চুরি করে আইরিশ নির্বাচকদের একটা বার্তাও দিয়ে রাখলেন। শন টেরির সঙ্গে চতুর্থ উইকেটে ৭৯ রানের জুটি গড়ে প্রাথমিক ধাক্কাটা সামলেছেন। ১৬৯ রানে ৮ উইকেট হারানো আয়ারল্যান্ড যে দুই শ পেরিয়েছে সেটি সিমি-অ্যান্ড্রু ম্যাকব্রাইনের ৯ম উইকেট জুটিতে ৪৮ রানের সৌজন্যে। সিমি আউট হয়েছেন ১২১ রান করে। ম্যাকব্রাইনের ব্যাট থেকে এসেছে ৫৭ রান।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এইচএআর

Wordbridge School
Link copied!