• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সিলেটে বিএনপিকে ছাড় দেবে না জামায়াত


সিলেট​​​​​​​ প্রতিনিধি জুন ২৯, ২০১৮, ০৫:২৭ পিএম
সিলেটে বিএনপিকে ছাড় দেবে না জামায়াত

ঢাকা: সিটি করপোরেশন নির্বাচনে ২০ দলীয় জোটের ঐক্যবদ্ধ প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত হলেও সিলেট ছাড় দেবে না জামায়াত ইসলামী। দলটি গাজীপুর, রংপুর, খুলনা, রাজশাহী ও বরিশালে ছাড় দিলেও সিলেটের বেলায় অনড়। সিলেট মহানগর জামায়াতের আমিরকে তারা নির্বাচনে রেখে দিচ্ছে। জোটের শরিকদের দাবি বিএনপি-জামায়াতের খামখেয়ালি এবং সমন্বয়হীনতার ফসল যাচ্ছে সরকারের ঘরে। 

আন্দোলন, নির্বাচন এবং সরকার গঠন- এই তিন ইস্যুতে ১৯৯৮ সালে চারদলীয় জোট গঠন করে জামায়াত। এখন তার কলেবর বেড়ে ২০ দলে রূপ নিয়েছে। নতুন শরিকদের মধ্যে কেউ কেউ আছে তাদের ঘোর বিরোধী। তাদের কর্মকাণ্ডে দিন দিন ক্ষোভের মাত্রা বাড়ছেই। নতুন করে ক্ষোভ বিস্ফোরণে রূপ নিচ্ছে রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচন নিয়ে। জামায়াতও তাদের ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটাচ্ছে। 

গাজীপুর, রংপুর, খুলনা, রাজশাহী ও বরিশালে ছাড় দিলেও সিলেটের বেলায় অনড় জামায়াত। সিলেট মহানগর জামায়াতের আমিরকে তারা নির্বাচনে রেখে দিচ্ছে। 

এদিকে, গত উপজেলা নির্বাচন থেকে জামায়াতের রহস্যময় আচরণে ক্ষুব্ধ বিএনপিসহ অন্য শরিকরা। উপজেলা পরিষদ নির্বাচনে দলটির বিরুদ্ধে প্রতিপক্ষের সঙ্গে পর্দার আড়ালে সমঝোতার অভিযোগ করেছে শরিকরা। কারণ যে ইউপিতে জামায়াতের ভাইস চেয়ারম্যান বিজয়ী হয়েছেন সেখানেই আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী জিতেছেন। রংপুর সিটি করপোরেশন নিয়ে ফাটলের পরিধি আরো বেড়েছে। সেখানে জামায়াত কোনো ভূমিকাই রাখেনি। দলটির ২০ হাজার ‘রিজার্ভ ভোট’ ধানের শীষে পড়েনি। সর্বশেষ গাজীপুরেও চড়া মূল্য দিতে হয়েছে বিএনপিকে। একক মেয়র প্রার্থী করতে কাউন্সিলর পদে পাঁচটি আসন ছেড়ে দিতে হয়েছে। 

এ প্রসঙ্গে জামায়াতের নায়েবে আমির মিয়া গোলাম পরওয়ার বলেন, ‘সিলেটে আমাদের প্রার্থী এহসানুল মাহবুব জুবায়ের। সব ছেড়ে দিয়ে আমরা মাত্র একটা চেয়েছিলাম। বিএনপি ছাড় দেয়নি। জামায়াতের প্রার্থিতা প্রত্যাহারের প্রশ্নই আসে না। তিনি বলেন, জোট হয়েছে সেটা জাতীয় নির্বাচনকেন্দ্রিক। 

জোটের প্রধান দল বিএনপি মহাসচিব বৃহত্তর জাতীয় ঐক্যের কথা বলছেন কিন্তু তার দলের বেহাল অবস্থার কথা একবার চিন্তা করার দরকার আছে বলে মনে করছেন বিএনপির সাবেক নেতা কর্নেল (অব.) অলির দল লিবারেল ডেমোক্র্যাটিক পার্টির (এলডিপি) সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাৎ হোসেন সেলিম। 

তিনি বলেন, সিলেটে জামায়াত তাদের প্রার্থী রেখে দিচ্ছে। তারা কি জোটের ভালো চায়, চলমান আন্দোলনে ঘি নাকি পানি ঢালছে। এ সময় তিনি জোটের মধ্যে প্রচণ্ড সমন্বয়হীনতায় ক্ষোভ প্রকাশ করেন। 

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!