• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সিলেটে সন্ত্রাসী-পুলিশ সংঘর্ষ ওসিসহ আহত ৭


সিলেট প্রতিনিধি আগস্ট ২৯, ২০১৬, ১২:৪৮ পিএম
সিলেটে সন্ত্রাসী-পুলিশ সংঘর্ষ ওসিসহ আহত ৭

সিলেটের গোয়াইনঘাটে সন্ত্রাসীদের সঙ্গে গোলাগুলিতে ওসিসহ সাত পুলিশ সদস্য আহত হয়েছেন। সোমবার ভোররাতে সীমান্তবর্তী সংগ্রামপুঞ্জি এলাকায়  এ ঘটনা ঘটে। পুলিশের দাবি তারা ভারতীয় সন্ত্রাসী। সেখান থেকে চারটি আগ্নেয়াস্ত্র, দেশীয় অস্ত্র-শস্ত্রসহ তাদের সহযোগী এক বাংলাদেশি অস্ত্র ব্যবসায়ীকে আটক করা হয়েছে।

আটক অস্ত্র ব্যবসায়ীর নাম স্ক্যালিং তাড়িয়াং(৩২)। সে সংগ্রামপুঞ্জি খাসিয়া বস্তিতে বসবাস করে। তার কাছ থেকে দুটি পিস্তল, একটি কাটা বন্দুক, একটি স্নিপার গান, ২৩ রাউন্ড গুলি, দুটি বড় রামদা, একটি ছোরা এবং তিনটি খাসিয়া দা উদ্ধার করা হয়েছে।

গোয়াইনঘাটর থানার ওসি দেলোয়ার হোসেন জানান, সীমান্তবর্তী সংগ্রামপুঞ্জি গ্রামে দীর্ঘদিন ধরে ভারতীয় অস্ত্র ব্যবসায়ীদের আগমনের বিষয়টি তারা সোর্স মাধ্যমে নিশ্চিত হন। রবিবার দিবাগত রাত পৌনে ২টার দিকে কয়েকজন ভারতীয় খাসিয়া সন্ত্রাসী ওই গ্রামে এসে আশ্রয় নেয় বলে তারা স্থানীয়ভাবে জানতে পারেন। এই সংবাদের ভিত্তিতে রাত সাড়ে ৩টার দিকে তারা সেখানে অপারেশন শুরু করেন। পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা গুলি ছুড়তে থাকে। পুলিশও পাল্টা গুলি ছোড়ে। গোলাগুলির একপর্যায়ে ভারতীয় সন্ত্রাসীরা পালিয়ে যেতে সক্ষম হয়।

ওসি জানান, সব মিলিয়ে তারা ১৮ রাউন্ড গুলি বর্ষণ করেন। গোলাগুলিতে তিনিসহ ৭ পুলিশ সদস্য আহত হয়েছেন। তারা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। গুলির শব্দ পেয়ে স্থানীয় লোকজন তাদেরকে সহযোগিতা করেছে বলে জানান ওসি। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আটক অস্ত্র ব্যবসায়ী স্ক্যালিংয়ের নেতৃত্বেই সেখানে অবৈধ অস্ত্র ব্যবসা  চলতো। স্ক্যালিংকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে বলেও জানান ওসি।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!