• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সিলেটে স্থগিত দুই কেন্দ্রে ভোট ১১ আগস্ট


নিজস্ব প্রতিবেদক আগস্ট ১, ২০১৮, ০৬:৫৩ পিএম
সিলেটে স্থগিত দুই কেন্দ্রে ভোট ১১ আগস্ট

ঢাকা: সিলেট সিটি করপোরেশন নির্বাচনের স্থগিত হওয়া দুই কেন্দ্রের ভোট ১১ আগস্ট অনুষ্ঠিত হবে। বুধবার (১ আগস্ট) নির্বাচন কমিশনের উপ-সচিব ফরহাদ হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, স্থগিত হওয়া কেন্দ্র দু’টি ছাড়াও ওইদিন সংরক্ষিত ৭ নং ওয়ার্ডে সমভোট পাওয়া নারী কাউন্সিলরদের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, স্থগিত দুই কেন্দ্রের নির্বাচনে আমরা ইতিমধ্যে তারিখ নির্ধারণ করে সিলেটের রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশনা পাঠিয়ে দিয়েছি।

সবকিছু স্বাভাবিকভাবে চললে ওই দিনই আনুষ্ঠানিকভাবে নির্বাচিত ঘোষণা করা হবে বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরীর নাম। কারণ তিনি ৪ হাজার ৬২৬ ভোটে এগিয়ে রয়েছেন। আর ওই দুই কেন্দ্রের ভোটার ৪ হাজার ৭৮৭ জন। সেখানকার অন্য কেন্দ্রগুলোর ভোট পড়ার অনুপাত অনুযায়ী বিএনপির প্রার্থীই জয়ী হবেন।

সোমবার (৩০ জুলাই) রাজশাহী ও বরিশালের সঙ্গে একসঙ্গেই সিলেট সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ হয়। কিন্তু অনিয়ম ও গোলযোগের কারণে দুটি কেন্দ্র স্থগিত হওয়ায় এবং ওই দুই কেন্দ্রের ভোটের সংখ্যা প্রধান দুই প্রতিদ্বন্দ্বীর ভোটের ব্যবধানের চেয়ে বেশি হওয়ায় ফলাফল আটকে যায়।

১৩২টি কেন্দ্রের মধ্যে বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের মেয়র পদপ্রার্থী আরিফুল হক চৌধুরী পেয়েছেন ৯০ হাজার ৪৯৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের মেয়র পদপ্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান পেয়েছেন ৮৫ হাজার ৮৭০ ভোট।

আরিফুল হক চৌধুরী নির্বাচনে ৪ হাজার ৬২৬ ভোটে এগিয়ে রয়েছেন। অন্যদিকে স্থগিত হওয়া দু’টি কেন্দ্রের মোট ভোটার ৪ হাজার ৭৮৭ জন।

সিলেট সিটি নির্বাচন পর্যবেক্ষণের দায়িত্বে থাকা নির্বাচন কমিশনার (ইসি) রফিকুল ইসলাম মঙ্গলবার (৩১ জুলাই) বলেছিলেন, ওই দুই কেন্দ্রে আগামী ১০ দিনের মধ্যে নির্বাচন হবে। তিনি বলেন, ‘নতুন করে ব্যালট পেপার ছাপানোসহ নির্বাচনের জন্য প্রক্রিয়াগত যত কাজ আছে তা আগামী ১০ দিনের ভেতর শেষ হয়ে যাবে বলে আশা করছি। তারপরই পুনরায় নির্বাচনের তারিখ নির্ধারণ করা হবে।’

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!