• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সীমান্তে নারী-শিশুসহ ৪২ বাংলাদেশি আটক


সাতক্ষীরা প্রতিনিধি মার্চ ২৩, ২০১৭, ০৩:০৭ পিএম
সীমান্তে নারী-শিশুসহ ৪২ বাংলাদেশি আটক

সাতক্ষীরা: বিনা পাসপোর্টে অবৈধ পথে ভারত থেকে ফেরার পথে সাতক্ষীরার কুশখালি সীমান্তে নারী ও শিশুসহ ২৪ বাংলাদেশীকে আটক করেছে বিজিবি।

বৃহস্পতিবার (২৩ মার্চ) ভোর রাতে তাদেরকে সাতক্ষীরা সদর উপজেলার মধ্য কুশখালি সীমান্তের একটি জঙ্গলের মধ্য থেকে তাদের আটক করে বিজিবি।

আটককৃতদের মধ্যে, ১৩ শিশু, চারজন নারী ও সাত জন পুরুষ রয়েছেন। আটককৃতদের সবার বাড়ি বান্দরবান জেলার নাইক্ষংছড়ি উপজেলার লেবুছড়ি, ফুলতলি ও সালামিপাড়া গ্রামে।

আটককৃতরা হলেন, মো. নাজির উদ্দিন, তার স্ত্রী সেতারা বেগম, জয়নাল আবেদিন, তার স্ত্রী নুরজাহান বেগম, আবদুল হোসেন, তার স্ত্রী ফাতেমা বেগম, মো. নুরুল্লাহ, তার স্ত্রী নুরজাহান বেগম, মো. নাজির হোসেন, সাঈদুল ইসলাম ও মো. জাহাঙ্গির। তাদের সাথে রয়েছে আরও ১৩ টি বিভিন্ন বয়সের শিশু।

বিজিবির কুশখালি বিওপি কমান্ডার নায়েক সুবেদার নাসিরউদ্দিন জানান, আটককৃতরা কিছুদিন আগে ভারতে কাজের জন্য গিয়েছিল বলে জানা গেছে। তাদের কাছে ভারতে যাতায়াতের জন্য কোনো বৈধ কাগজপত্র নেই বলে জানান তিনি।

তিনি আরো জানান, তাদেরকে বিজিবির ৩৮ ব্যাটালিয়ন সদর দফতরে আনা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে তাদেরকে সাতক্ষীরা সদর থানা পুলিশে সোপর্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে সাতক্ষীরা সদর থানায় পাসপোর্ট আইনে একটি মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছে বিজিবি। সাতক্ষীরা ৩৮ বিজিবি ব্যাটেলিয়নের অধিনায়ক লেঃ কর্নেল আরমান হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!