• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সুইমিংপুলে অস্ট্রেলিয়ার মেয়েদের বিশ্বরেকর্ড


ক্রীড়া ডেস্ক আগস্ট ৭, ২০১৬, ০৭:৩২ পিএম
সুইমিংপুলে অস্ট্রেলিয়ার মেয়েদের বিশ্বরেকর্ড

যুক্তরাষ্ট্রকে পেছনে ফেলে ৪*১০০ মিটার ফ্রিস্টাইল রিলেতে অস্ট্রেলিয়ার মেয়েরা সোনা জিতেছেন বিশ্বরেকর্ড গড়ে। প্রথম দুই লেগে যথাক্রমে অস্ট্রেলিয়ার এমা ম্যাকিওন ও ব্রিট্যানি এলমস্লি যুক্তরাষ্ট্রের প্রতিযোগীদের পেছনে ছিলেন। তবে শেষ দুই লেগে দুই বোন ব্রনটি ক্যাম্পবেল ও কেইট ক্যাম্পবেল এই ইভেন্টে অস্ট্রেলিয়ার শ্রেষ্ঠত্ব নিশ্চিত করেন।

বিশ্বরেকর্ড গড়তে অস্ট্রেলিয়ার মেয়েদের সময় লাগে তিন মিনিট ৩০.৬৫ সেকেন্ড। আগের ৩ মিনিট ৩০.৯৮ সেকেন্ডের রেকর্ডও ছিল অস্ট্রেলিয়ার। যুক্তরাষ্ট্র (৩ মিনিট ৩১.৮৯ সেকেন্ড) রুপা ও কানাডা (৩ মিনিট ৩২.৮৯ সেকেন্ড) এই ইভেন্টে ব্রোঞ্জ পদক পায়।

এর আগে রিও অলিম্পিকে অস্ট্রেলিয়াকে প্রথম সোনা এনে দেন ম্যাক হর্টন। স্থানীয় সময় শনিবার রাতে ৩ মিনিট ৪১.৫৫ সেকেন্ড সময় নিয়ে পুরুষদের ৪০০ মিটার ফ্রিস্টাইলে প্রথম হন তিনি। প্রবল প্রতিদ্বন্দ্বিতা করেও শেষ পর্যন্ত পারেননি গত অলিম্পিকের সোনাজয়ী চীনের সুন ইয়াং (৩ মিনিট ৪১.৬৮ সেকেন্ড)।

পুরুষদের ৪০০ মিটার ব্যক্তিগত মিডলেতে লন্ডন অলিম্পিকে তৃতীয় হওয়া হাগিনো সময় নেন ৪ মিনিট ৬.০৫ সেকেন্ড। যুক্তরাষ্ট্রের আধিপত্যের অবসান ঘটিয়ে অলিম্পিক ইতিহাসে প্রথম এশীয় সাঁতারু হিসেবে এই ইভেন্টে সোনা জিতলেন তিনি।

যুক্তরাষ্ট্রের চেইস ক্যালিশ রুপা জেতেন ৪ মিনিট ৬.৭৫ সেকেন্ড সময় নিয়ে। জাপানের দাইয়া সেতো জেতেন ব্রোঞ্জ।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!