• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সুখবর দিলেন তামিম, ফিরছেন উইন্ডিজের বিপক্ষেই


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ১৮, ২০১৮, ০৭:৪২ পিএম
সুখবর দিলেন তামিম, ফিরছেন উইন্ডিজের বিপক্ষেই

ছবি: সংগৃহীত

ঢাকা: সদ্য সমাপ্ত এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে বাঁহাতের কব্জিতে মারাত্মক আঘাত পান তামিম ইকবাল। এরপর স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। সেখানে স্ক্যানে তার কব্জিতে চিড় ধরা পড়ে। কিন্তু দলের প্রয়োজনে হাতে ব্যান্ডেজ এবং গলায় সেই হাত ঝুলিয়ে রেখেই ব্যাট করতে নেমে মুশফিকের সাথে শেষ উইকেট জুটিতে মহাগুরুত্বপূর্ণ ৩২ রান যোগ করেন তামিম। জিতে যায় টাইগাররা। তার সেই দুঃসাহসিকতা কেড়ে নিয়েছিল ক্রিকেট বিশ্বের প্রশংসা।

তবে সেই প্রশংসার আড়ালে দলের জন্য ছিল এক দুঃসংবাদ। আর তা হলো আগামী ২ থেকে ৩ মাস খেলতে পারবেন না তামিম। এরপর দেশে ফিরে আসেন তামিম। শুরু হয় পুনর্বাসন প্রক্রিয়া। তবে কখন ফিরবেন তার আভাস মিলছিল না। অবশেষে সুখবর মিলেছে। অনুমিত সময়ের আগেই ফিরছেন তিনি। সবকিছু ঠিক থাকলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে ফিরবেন দেশসেরা এই ওপেনার।

এ প্রসঙ্গে তামিম ইকবালের চাচা আকরাম খান বলেন, ‌‌‘ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই ফিরবে তামিম। তার পুনর্বাসন যেভাবে এগোচ্ছে, তাতে সিরিজের দ্বিতীয় অংশে দেখা যাবে তাকে। দলে ফিরতে সে সবরকম চেষ্টা করছে। ওয়াক-রানের পাশাপাশি খাবারেও নিয়ন্ত্রণ এনেছে ও। চর্বিযুক্ত খাবার খাওয়া কমিয়ে দিয়েছে।’

দু’টি টেস্ট ও তিনটি ওয়ানডে ম্যাচ খেলতে এখন বাংলাদেশে জিম্বাবুয়ে। এ সিরিজের পর খেলতে আসবে ওয়েস্ট ইন্ডিজ। টাইগারদের সঙ্গে দুই টেস্ট এবং তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে ক্যারিবীয়রা। আকরামের ভাষ্য অনুযায়ী, দ্বিতীয় অংশে অর্থাৎ ওয়ানডে সিরিজেই ফিরবেন তামিম।

এখন তামিমের হাতে রাবারের একটি রিহ্যাব কাপ পরানো হয়েছে। চার সপ্তাহ পর সেটি খোলা হবে। ক্যারিবীয়দের বিপক্ষে ওয়ানডে সিরিজের বাকি প্রায় ৮ সপ্তাহ। অনুমিত সময় পর হাতের ক্যাপ খুলতে পারলে পরের তিন সপ্তাহে নেটে ব্যাট করবেন বিস্ফোরক ওপেনার। তখন হাতে কোনো ব্যথা অনুভূত না হলে ক্যারিবীয়দের বিপক্ষে ওয়ানডেতে খেলতে পারবেন তিনি। যদি তা নাও পারেন তবে সিরিজের তৃতীয় ভাগ অর্থাৎ টি-টোয়েন্টি সিরিজে তামিম ফিরবেন তা একরকম নিশ্চিত।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!