• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সুখবরের প্রসঙ্গ টানলেন প্রধানমন্ত্রী


নিউজ ডেস্ক ফেব্রুয়ারি ১৯, ২০১৮, ০৫:২৫ পিএম
সুখবরের প্রসঙ্গ টানলেন প্রধানমন্ত্রী

ঢাকা: গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিনটি সুখবরের প্রসঙ্গ টেনে এনেছেন। অবশ্য খবরগুলো দেশের মানুষ গণমাধ্যমের কারণে ইতিমধ্যেই জানতে পেরেছেন।

তথ্য প্রযুক্তির ফোর-জি খাতে প্রবেশ বিশেষ করে টেলিকম খাতে যা বড় ধরনের প্রভাব ফেলবে বলে প্রধানমন্ত্রী উল্লেখ করেন। যা এর আগে নিলাম অনুষ্ঠিত হয়েছে। সোমবার তা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী। এছাড়া ‘কার্গো বিমান পরিবহনে ঢাকার ওপর থেকে ব্রিটেনের নিষেদ্ধাজ্ঞা প্রত্যাহার হয়েছে ১৮ ফেব্রুয়ারি। তৃতীয়টি হলো আগামী মার্চ মাসেই বঙ্গবন্ধু ভূ-উপগ্রহ উৎক্ষেপন হচ্ছে।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সম্প্রতি ভ্যাটিকান সিটি ও ইতালি সফর নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন তিনি।

পরে ‘একটা সুখবর দিয়ে-নেই’ বলে প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা আজ থেকে ফোরজির যুগে প্রবেশ করেছি। আমরা ইতোমধ্যে ফোরজির নিলাম সম্পন্ন করেছি। আজ থেকে ফোরজির যুগে প্রবেশ করেছি।

এ সময় আগামী মার্চ মাসের কোনো এক সময় বঙ্গবন্ধু স্যাটালাইট উৎক্ষেপণ হবে বলেও জানান প্রধানমন্ত্রী।

তিনি বলেন, আপনারা জানেন ব্রিটেন দীর্ঘদিন যাবৎ কার্গো পরিবহন নিষিদ্ধ করে রেখেছিল, এখন তারা তা তুলে নিয়েছে। এটাও আমাদের জন্য একটা সুখবর।

প্রসঙ্গত, জাতিসংঘের কৃষি উন্নয়ন তহবিলের (আইএফএডি) গভর্নিং কাউন্সিলের সভায় অংশগ্রহণ এবং ভ্যাটিকান সফর শেষে ১৭ ফেব্রুয়ারি রাতে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী। এই বিদেশ সফর নিয়েই মূলত সংবাদ সম্মেলন করলেন তিনি।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী ইতালি সফর ও ভ্যাটিকান সিটির পোপ ফ্রান্সিসের বৈঠকের বিষয়ে সাংবাদিকদের অবহিত করেন। মোটামুটি ১০ মিনিটের মধ্যে লিখিত বক্তব্য শেষ করে শেখ হাসিনা রসিকতাচ্ছলে বলেন, শেষ, এবার যাই তাহলে।

গণভবনের ব্যাংকোয়েট হলে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে দেশের জ্যেষ্ঠ সাংবাদিকদের পাশাপাশি অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!