• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সুনামগঞ্জ-২ উপনির্বাচনে সুরঞ্জিতের স্ত্রী জয়ী


সুনামগঞ্জ প্রতিনিধি মার্চ ৩০, ২০১৭, ০৯:৩২ পিএম
সুনামগঞ্জ-২ উপনির্বাচনে সুরঞ্জিতের স্ত্রী জয়ী

সুনামগঞ্জ: সুনামগঞ্জ-২ আসনের উপনির্বাচনে বিপুল ভোটে জয়ী হয়েছেন প্রয়াত আওয়ামী লীগ নেতা সুরঞ্জিত সেনগুপ্তের স্ত্রী ড. জয়া সেনগুপ্তা।

বৃহস্পতিবার (৩০ মার্চ)অনুষ্ঠিত এই উপনির্বাচনে নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ৯৬ হাজার ২৬০ ভোট ভোট। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ছায়েদ আলী মাহবুব রেজু। তিনি সিংহ প্রতীকে পেয়েছেন ৪২ হাজার ১৭০ ভোট। পড়েছে শতকরা ৫৬ ভাগ।

প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্ত এই আসন থেকে ৭ বার এমপি নির্বাচিত হন। তবে অন্যান্য নির্বাচনের তুলনায় এই প্রথম ভোটার উপস্থিতি ছিল তুলনামূলক অনেক কম। এই আসনে মোট ২লাখ ৪৬ হাজার ৪৩১ ভোটারের মধ্যে ১ লাখ ৩৮ হাজার ৪৩০ ভোটার ভোট দিয়েছেন।

বুধবার রাত থেকেই এ এলাকায় মুষলধারে বৃষ্টি হচ্ছিল। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হলেও বৈরী আবহাওয়ার কারণে বেলা ১১টা পর্যন্ত ভোটারদের উপস্থিতি ছিল খুবই কম। ১১টার পর থেকে ভোটারদের উপস্থিতি কিছুটা বাড়তে থাকে। ২টার দিকে  নারী ভোটারদের উপস্থিতি অনেকটা বৃদ্ধি পেলেও শেষ সময় ৪টা পর্যন্ত ভোটারদের দীর্ঘ লাইন চোখে পড়েনি।

তথ্যানুসন্ধানে জানা গেছে, দলীয় অবস্থানের চেয়ে বরাবরই ব্যক্তি ইমেজে ভোটাভোটি হয়েছে এই সংসদীয় আসনে। সুরঞ্জিত সেন যে দল থেকেই নির্বাচন করেছেন ব্যক্তি ইমেজে বারবারই তিনি নির্বাচিত হন। ’৯৬ সালে গণতন্ত্রী পার্টি থেকে আওয়ামী লীগে যোগ দিয়ে প্রথমবারের মত এই নির্বাচনী আসনে হোচট খান। ওই নির্বাচনে বর্তমানে জেলা বিএনপির আহ্বায়ক নাছির উদ্দিন চৌধুরীর কাছে হেরে যান। এরপর হবিগঞ্জ-২ আসনে উপ-নির্বাচনে বিজয়ী হয়ে জাতীয় সংসদে জায়গা করে নেন। পরবর্তীতে আরও তিনটি নির্বাচনে এই আসন থেকে নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হয়েছিলেন তিনি।

সোনালীনিউজডটকম/ঢাকা/এমআর

Wordbridge School
Link copied!