• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সুনামগঞ্জে আজ থেকে তিনদিন ব্যাপী ইজতেমা শুরু


সুনামগঞ্জ প্রতিনিধি ফেব্রুয়ারি ৯, ২০১৭, ০২:১৯ পিএম
সুনামগঞ্জে আজ থেকে তিনদিন ব্যাপী ইজতেমা শুরু

ফাইল ছবি

সুনামগঞ্জ: সুনামগঞ্জে আজ বৃহস্পতিবার থেকে তিনদিন ব্যাপী বিশ্ব ইজতেমা শুরু হচ্ছে। দেশ-বিদেশের ৮ থেকে ১০ লাখ মুসল্লির সমাগম ঘটবে বলে আশা করছেন সুনামগঞ্জ ইজতেমার আয়োজকরা। বুধবার ইজতেমার সব প্রস্ততি সম্পন্ন হয়ে গেছে। এবার ইজতেমার আয়োজন করা হয়েছে আব্দুজ জহুর সেতুর অপর পাশে কুতুবপুর মৌজায় সুনামগঞ্জ-বিশ্বম্ভরপুর উপজেলার সড়কের পাশের মাঠে এ বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে।

ইজতেমা প্রাঙ্গণে মুসল্লিদের অজু, বাথরুম, গোসলের ব্যবস্থা, মেডিকেল ক্যাম্প, আইন-শৃঙ্খলা বাহিনীসহ সব কিছু প্রস্তুত রয়েছে। বুধবার থেকে দেশে ও দেশের বাইরে থেকে ইজতেমায় তাবলীগ জামাতের মুসল্লিরা যোগ দিতে শুরু করেছেন।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে ইজতেমা শুরু হয়ে চলবে ১১ই ফেব্রুয়ারি পর্যন্ত। ইজতেমা ময়দানে এক সাথে ৮ থেকে ১০ লাখ মুসল্লির থাকার ব্যবস্থা রয়েছে। এখানে দেশ-বিদেশের বিশিষ্ট আলেমগণ বয়ান পেশ করবেন।

ইজতেমা আয়োজনকারীরা জানান, এ বছর সফলভাবে ইজতেমার প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। বিশ্ব ইজতেমার আদলে হবে আমাদের সুনামগঞ্জের ইজতেমা। সকল প্রকার সুবিধা রয়েছে ইজতেমায়। বিশেষ করে কেউ যদি অসুস্থ হয়ে পড়েন তাদের হাসপাতালে নেয়ার জন্য অ্যাম্বুলেন্স সার্বক্ষণিকভাবে থাকবে।

সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. আশুতোষ দাশ জানান, সুনামগঞ্জ ইজতেমায় ২০টি মেডিকেল টিম দায়িত্ব পালন করবে। প্রস্তুত রাখা হয়েছে ৫টি অ্যম্বুলেন্স। তিনি আরও জানান, ইজতেমা প্রাঙ্গণে চার শয্যার একটি অস্থায়ী মেডিকেল ক্যাম্প স্থাপন করা হয়েছে।

সুনামগঞ্জের পুলিশ সুপার হারুন মো. অর রশীদ জানান, ইজতেমা ময়দানে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি সব সময় নজরদারি রাখতে পুরো ইজতেমা ময়দান জুড়ে সিসি ক্যামেরা বসানো হয়েছে। ইজতেমায় নিরাপত্তার কাজে ৫ শতাধিক পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়াও পুলিশের পাশাপাশি বিজিবি ও র‌্যাব কাজ করবে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!