• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধ’ বনদস্যু নিহত


বাগেরহাট প্রতিনিধি এপ্রিল ২৪, ২০১৮, ০৭:৪১ পিএম
সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধ’ বনদস্যু নিহত

বাগেরহাট: পূর্ব সুন্দরবনে র‌্যাব-৮ এর সঙ্গে বন্দুকযুদ্ধে বনদস্যু ছত্তার বাহিনীর এক সদস্য নিহত হয়েছেন। মঙ্গলবার (২৪ এপ্রিল) সকাল ৬টার দিকে শরণখোলা রেঞ্জের শ্যালা নদী সংলগ্ন আমবাড়িয়া এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

এসময় ঘটনাস্থল থেকে ৩টি আগ্নেয়াস্ত্র, ১৭ রাউন্ড তাজা গুলিসহ বিভিন্ন মালামাল উদ্ধার করা হয়েছে। তবে নিহত দস্যুর (৩৫) নাম ঠিকানা জানাতে পারেনি র‌্যাব।

র‌্যাব-৮ এর পটুয়াখালী ক্যাম্পের কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ সুরাত আলম জানান, বনদস্যু ছত্তার বাহিনী সুন্দরবনের আমবাড়িয়া এলাকায় অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সকাল ৬টার দিকে র‌্যাবের একটি দল ওই এলাকায় অভিযান চালায়। এসময় র‌্যাব সদস্যরা আমবাড়িয়ার কাছাকাছি পৌঁছালে বনের ভেতর থেকে দস্যুরা আকষ্মিক গুলি বর্ষণ শুরু করলে র‌্যাবও পাল্টা গুলি চালায়। প্রায় আধা ঘন্টা ধরে উভয়পক্ষের মধ্যে গোলাগুলির একপর্যায়ে দস্যুরা পিছুহটে বনের গহীনে পালিয়ে যায়।

পরে ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে এক বনদস্যুর লাশ, ২টি দেশিয় তৈরি বন্দুক, একটি এলজি, ১৭ রাউন্ড তাজা গুলি, ১২টি গুলির খোসা, একটি রাম দা, একটি ছুরি, ২টি টর্স লাইট, একটি ১২ ভোল্টের ব্যাটারি, একটি সোলার প্লেট ও চাল-ডালসহ দস্যুদের ব্যবহৃত বিভিন্ন মালামাল উদ্ধার করা হয়। বন্দুকযুদ্ধ শেষে শ্যালা নদীতে অবস্থানরত জেলেরা ঘটনাস্থলে ছুঁটে আসে। পরে জেলেরা নিহত বনদস্যু ছত্তার বাহিনীর সক্রিয় সদস্য বলে শনাক্ত করেন। তবে তারা ওই বনদস্যুর নাম পরিচয় জানাতে পারেননি।

শরণখোলা থানার ওসি মো. কবিরুল ইসলাম জানান, এ বিষয়ে র‌্যাব-৮ এর ডিএডি একে এম আবু হোসেন শাহরিয়ার বাদি হয়ে পৃথক পৃথক দুটি মামলা দায়ের করেছেন। নিহত দস্যুর লাশ ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!