• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার

সুন্দরবনে বন্দুকযুদ্ধে আহত দস্যুর মৃত্যু


প্রতিনিধি, শরণখোলা (বাগেরহাট) জুলাই ১০, ২০১৮, ০৩:২৩ পিএম
সুন্দরবনে বন্দুকযুদ্ধে আহত দস্যুর মৃত্যু

বাগেরহাট : পূর্ব সুন্দরবনে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে অজ্ঞাত পরিচয়ের এক যুবক (২৬), গুরুতর আহত হয়েছেন। মঙ্গলবার (১০ জুলাই) ভোর সাড়ে ৫টার দিকে সুন্দরবনের শ্যালা নদীর আমবাড়িয়া এলাকায় এ ঘটনা ঘটে। পরে গুরুতর আহত অবস্থায় ওই দস্যুকে উদ্ধার করে শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

র‌্যাব সূত্র জানায়, মঙ্গলবার ভোর সাড়ে ৫টার দিকে বনের আমবাড়িয়া এলাকায় র‌্যাব-৮ এর একটি দল পৌঁছালে তাদের লক্ষ্য করে গভীর বনের মধ্য থেকে অজ্ঞাত পরিচয়ের একদল বনদস্যু র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় র‌্যাবও পাল্টা গুলি চালায়। উভয় পক্ষের মধ্যে প্রায় আধা ঘণ্টা বন্দুকযুদ্ধ সংগঠিত হয়। একপর্যায় টিকতে না পেরে দস্যুরা পিছু হটে। পরে ওই এলাকায় তল্লাশি করে গুরুতর অবস্থায় অজ্ঞাত পরিচয়ের ওই দস্যুসহ একনালা বন্দুক একটি সুটার গান দুইটি ও দেশী তৈরি বন্দুক একটি এবং ৩১ রাউন্ড তাজা গুলিসহ দস্যুদের ব্যবহৃত বিভিন্ন মালামাল উদ্ধার করা হয়।

পরে আহত ওই দস্যুকে শরণখোলা থানা পুলিশের সহযোগীতায় হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য কর্মকর্তা ডা. অসীম কুমার সমদ্দার জানান, হাসপাতালে নিয়ে আসার পূর্বেই ওই দস্যুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় র‌্যাব-৮ এর ডিএডি মো. নুর উদ্দিন বাদী হয়ে শরণখোলা থানায় দুইটি মামলা দায়ের করেছেন। শরণখোলা থানা পুলিশের অফিসার ইনচার্জ মো. কবিরুল ইসলাম জানান, ময়না তদন্তের জন্য ওই দস্যুর মৃত দেহ বাগেরহাট সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!