• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সুন্দরী নারী হতে সাবধান, গোয়েন্দাদের সতর্কবার্তা


আন্তর্জাতিক ডেস্ক আগস্ট ৫, ২০১৭, ০৫:১৮ পিএম
সুন্দরী নারী হতে সাবধান, গোয়েন্দাদের সতর্কবার্তা

ঢাকা: প্রথমে হোয়াটসঅ্যাপ, ফেসবুকে মধুর বার্তা। ধীরে ধীরে বন্ধুত্ব। এক সঙ্গে কফি শপ, শপিং মল বা কোনও ঝাঁ চকচকে রেস্তোরাঁয় সময় কাটানোর হাতছানি। আয়ত চোখ এবং প্রবল শারীরিক আকর্ষণকে উপেক্ষা করতে পারছেন না বহু দুঁদে সেনা অফিসাররাও।

আর সেই সুযোগকেই কাজে লাগিয়ে ভারতীয় সেনার অন্দরমহলে পা রাখছে শত্রুপক্ষ। সম্প্রতি এমনই তথ্য পেশ করেছে দেশটির কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। এরপর জারি করা হয়েছে সতর্কবার্তাও।

ভারতের আনন্দবাজার পত্রিকায় প্রকাশিত এক প্রতিবেদনে জানানো হয়েছে, সুন্দরী মেয়েদের দিয়ে প্রেমের জালে ফাঁসিয়ে সেনাবাহিনীর অনেক গোপন তথ্য ও নথি আদায়ের চেষ্টা চালাচ্ছে চিন ও পাকিস্তানের একাধিক এজেন্সি। ওই সব নারীরা উর্দু ও ইংরাজিসহ বিভিন্ন ভাষায় পারদর্শী। ইন্টারনেটের বিভিন্ন পর্ন সাইট বা সোশ্যাল মিডিয়াকে মাধ্যম করেই তারা বন্ধুত্ব পাতাচ্ছেন সেনা অফিসারদের সঙ্গে। মধুর আলাপচারিতায় কিছুদিনের মধ্যেই ঘনিষ্ঠ সম্পর্ক স্থাপনের জন্য ওই অফিসারদের প্রলোভন দেখাচ্ছেন নারীরা। 

গোয়েন্দা সূত্রে খবর, এই ভাবেই দিনের পর দিন মধুচক্র চালিয়ে যাচ্ছে ওই এজেন্সিগুলো। তাদের আসল উদ্দেশ্য পরবর্তীকালে অন্তরঙ্গ মুহূর্তের ছবি এবং ভিডিও সামনে এনে সেনাদের ব্ল্যাকমেল করে গোপন তথ্য জেনে নেওয়া। ইতোমধ্যেই সেই ফাঁদে পা দিয়েছেন ভারতীয় সেনাবাহিনীর বেশ কয়েকজন অফিসার।

সোনালীনিউজ/ঢাকা/জেএ

Wordbridge School
Link copied!