• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সুপার সিক্সে শুভ সূচনা মাশরাফির আবাহনীর


ক্রীড়া প্রতিবেদক মার্চ ২৪, ২০১৮, ০৫:৫৯ পিএম
সুপার সিক্সে শুভ সূচনা মাশরাফির আবাহনীর

ফাইল ছবি

ঢাকা: ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেটের লিগের সুপার সিক্সে শুভ সূচনা করেছে মাশরাফি বিন মুর্তাজার ঢাকা আবাহনী লিমিটেড। নড়াইল এক্সপ্রেস বল হাতে ২ উইকেট আর ব্যাট হাতে করেছেন ১১ বলে ১৪ রান। তবে আসল কাজটি করেছেন ভারতীয় ব্যাটসম্যান হানুমা বিহারী। তার দুরন্ত সেঞ্চুরির সুবাদে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে ৭৩ রানে হারিয়েছে আকাশি-নীল জার্সিধারীরা।

শনিবার (২৪ মার্চ) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি আবাহনীর। ১৭ রানে ২ উইকেট হারায় তারা। এরপর তৃতীয় উইকেটে ৫২ রানের জুটি গড়ে পরিস্থিতি সামাল দেন ওপেনার সাইফ হোসেন ও বিহারি। নিজের ইনিংস ভালোভাবে শুরু করেও বড় করতে পারেননি তিনি সাইফ, থামেন ৩০ রানে। পাঁচ নম্বরে ব্যাট হাতে নেমে ব্যর্থ অধিনায়ক নাসির হোসেনও। ৯ রানের বেশি করতে পারেননি তিনি। ফলে ৯১ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় আবাহনী।

তবে আবাহনীকে চাপমুক্ত করে বড় বড় সংগ্রহই এনে দেন বিহারি ও উইকেটরক্ষক মোহাম্মদ মিথুন। পঞ্চম উইকেট জুটিতে ১১৭ বলে ১৩৬ রান যোগ করেন তারা। এরমধ্যে ঢাকা লিগে প্রথমবারের মত খেলতে নেমেই সেঞ্চুরি হাঁকালেন ২৪ বছর বয়সী বিহারি। শেষ পর্যন্ত ১০টি চার ও ১টি ছক্কায় ১২৪ বলে ১০৯ রান করেন তিনি। ৬টি চার ও ১টি ছক্কায় ৬১ বলে ৭২ রান নিয়ে অপরাজিত থাকেন মিথুন। এছাড়া শেষদিকে, মাশরাফি বিন মুর্তজা ১১ বলে ১৪ ও মোসাদ্দেক হোসেন ১টি চার ও ৩টি ছক্কায় মাত্র ৬ বলে অপরাজিত ২৭ রান করেন। ফলে ৫০ ওভারে ৬ উইকেটে ২৭৮ রানের সংগ্রহ পায় আবাহনী।

আবাহনীর ছুঁড়ে দেয়া ২৭৯ রানের টার্গেটে খেলতে নেমে শুরু থেকেই বিপদে পড়ে গাজী গ্রুপ। ২৫ রান যোগ হতেই ৩ উইকেট হারিয়ে ফেলে তারা। এরপর দলকে লড়াইয়ে ফিরিয়েছিলেন মুমিনুল হক ও ভারতের অনুস্তুপ মজুমদার। কিন্তু পরের দিকের ব্যাটসম্যানরা বড় ইনিংস খেলতে না পারলে মোমিনুল ও মজুমদারের লড়াই বিফলে যায়।

মুমিনুল ৫১ বলে ৪৬ ও মজুমদার ৮০ বলে ৬৪ রান করেন। এছাড়া উইকেটরক্ষক জাকের আলী অপরাজিত ২৯, আসিফ আহমেদ ২০ ও নাদিফ চৌধুরি ১৮ রান করেন। আবাহনীর সানজামুল ইসলাম ৫০ রানে ৪ উইকেট নেন। পাশাপাশি মাশরাফি-মিরাজ-তাসকিন ২টি করে উইকেট নেন। ম্যাচের সেরা হয়েছেন আবাহনীর বিহারী।

লিগ পর্বে ১১ ম্যাচে অংশ নিয়ে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকে সুপার সিক্স পর্ব শুরু করে আবাহনী। এই জয়ে এবার ১৮ পয়েন্ট নিয়ে নিজেদের শীর্ষস্থান আরও মজবুত করলো আবাহনী। ১২ পয়েন্ট নিয়ে সুপার সিক্সে এসেছিলো গাজী গ্রুপ। সুপার সিক্সে নিজেদের প্রথম ম্যাচে হেরে যাওয়া টেবিলের ষষ্ঠ স্থানেই থাকতে হচ্ছে গাজীকে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!