• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

‘সুপার হিরো’ মুক্তিতে মন্ত্রনালয়ে চিঠি


বিনোদন প্রতিবেদক মে ২২, ২০১৮, ০৫:২৩ পিএম
‘সুপার হিরো’ মুক্তিতে মন্ত্রনালয়ে চিঠি

‘সুপার হিরো’ ছবিতে শাকিব খান ও বুবলী

ঢাকা: তাপসী ফারুক প্রযেজিত হার্টবিট প্রোডাকশনের ‘সুপার হিরো’ মুক্তিতে  মন্ত্রনালয়ে চিঠি দিয়েছেন হার্টবিট প্রোডাকশন। চলতি বছরের ২২ জানুয়ারি থেকে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত অস্ট্রলিয়ায় টানা শুটিং হয় শাকিব খান-বুবলী অভিনীত ‘সুপার হিরো’ ছবিটির। কিন্তু চলচ্চিত্রটি বিদেশে শুটিংয়ের জন্য অনুমতি নেওয়া হয়নি। বিষয়টি নিশ্চিত করেছেন তথ্যমন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শাহীন আরা বেগম। 

এ বিষয়ে নিপা এন্টারপ্রাইজ নামে চলচ্চিত্র প্রযোজনা ও পরিবেশনা প্রতিষ্ঠানের পক্ষ থেকে অভিযোগ করা হয় তথ্য মন্ত্রণালয়ে। এ অভিযোগের সত্যতা পাওয়া গেছে। বিদেশে চলচ্চিত্রের শুটিং করতে হলে অনুমতি নিতে হয় এই বিষয়টি জানা ছিল না ‘সুপার হিরো’র প্রযোজক তাপসী ফারুকের।

তথ্য মন্ত্রণালয়ে তাপসী ফারুক দুঃখ প্রকাশ করে শুটিং পরবর্তী সময়ে বিষয়টি অনুমতি প্রদানের জন্য গত ১৫ মে আবেদন জানিয়েছেন। একই সাথে বিষয়টি জানা না থাকায় দুঃখও প্রকাশ করেছেন। আবেদন পত্রে উল্লেখ করেছেন, ছবিটি আসন্ন ঈদে মুক্তির প্রক্রিয়া সম্পন্ন করার জন্য সেন্সর বোর্ডে ছবিটি জমা দিতে গিয়ে বিদেশে শুটিংয়ের অনুমতির বিষয়টি সম্পর্কে অবগত হন। তথ্যমন্ত্রণালয়ে হার্টবিট প্রোডাকশনের পক্ষে আবেদন পত্রে বলা হয় অস্ট্রেলিয়ায় তিনটি গান ও কিছু দৃশ্যের শুটিং করা হয়েছে।

এক্ষেত্রে বিষয়টি নিয়ে স্বভাবতই সংশয় তৈরি হয়েছে। আদতে ছবিটি মুক্তি পাবে কি না! তবে এরইমধ্যে যদি তথ্যমন্ত্রণালয় থেকে অনুমতি না পায় তাহলে ছবি মুক্তির সম্ভাবনা ক্ষীণ হয়ে যাবে। আর যদি অনুমতি পেয়ে যায় তাহলে তো আর কোনো সমস্যাই নেই। ইতিমধ্যে ছবিটির প্রথম পোস্টার প্রকাশিত হয়েছে।

এ বিষয়ে তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শাহীন আরা বেগমের কাছে বিষয়টি সম্পর্কে জানতে চাওয়া হলে তিনি বলেন, এরকম একটি চিঠি পেয়েছি। আরেকজন সচিব বিষয়টি দেখছেন। তবে এখন পর্যন্ত ছবিটির বিষয়ে কিংবা আবেদনের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি।

‘সুপার হিরো’ ছবির চিত্রনাট্য লিখছেন দেলোয়ার হোসেন দিল, পরিচালনা করেছেন আশিকুর রহমান। ছবিটি নির্মিত হবে অ্যাকশন থ্রিলারধর্মী গল্পে। শাকিব-বুবলী জুটি ‘বসগিরি’, ‘শুটার’, ‘অহংকার’ ও ‘রংবাজ’ ছবিগুলো অভিনয় করেছেন। এবং চারটি ছবিই মুক্তি পেয়েছে। এছাড়া তাদের অভিনীত ‘চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্লা মাইয়া’ ছবিটি রয়েছে মুক্তির প্রতীক্ষায়।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!