• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সুপারম্যানের সুপার ইনিংস


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ১৮, ২০১৭, ০৬:৪৯ পিএম
সুপারম্যানের সুপার ইনিংস

ঢাকা: তাঁকে ক্রিকেটের সুপারম্যান বলা হয়। বাংলাদেশ দল পার্লে বুধবার ভালোভাবেই টের পেল কেন এবি ডি ভিলিয়ার্সকে সুপারম্যান বলা হয়। তিনি যেদিন ব্যাট হাতে দাঁড়িয়ে যান বুঝতে হবে বড়সড় বিপদ অপেক্ষ করছে। এদিন বাংলাদেশের ওপর দিয়ে ঝড় বইয়ে দিয়েছেন ডি ভিলিয়ার্স। তাঁর ১৭৬ রানের কল্যাণে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ৩৫৪ রানের পাহাড়ে উঠেছে দক্ষিণ আফ্রিকা।

বরাবরের মতো মাশরাফি পার্লেও টসে জিতলেন। আগে থেকেই ভেবে রেখেছিলেন এবার জিতলে বোলিং নেবেন। বাংলাদেশের বোলারদের শুরুটা ভালোই ছিল। প্রথম দশ ওভার অবধি রানরেট পাঁচের আশেপাশেই ছিল। বাংলাদেশ সাফল্য পেয়েছে  ১৮ ওভারে গিয়ে। কুইন্টন ডি কককে এলবিডব্লুর ফাঁদে ফেলেছেন সাকিব আল হাসান। দুই বল পরই বোল্ড হন অধিনায়ক ফাফ ডু প্লেসি। কিন্তু তখনো কারো জানা ছিল না বাংলাদেশের ওপর দিয়ে ডি ভিলিয়ার্স ঝড় এভাবে বইয়ে যাবে।

সাবেক প্রোটিয়া অধিনায়ক প্রথম ফিফটি করেছেন ৩৪ বলে। এটিকে সেঞ্চুরিতে নিয়ে গেছেন ৬৮ বলে। সবাই ভাবছিলেন, ডাবল সেঞ্চুরি না হয়ে যায়। ৪৬ তম ওভারেই দেড় শ ছাড়ান ডি ভিলিয়ার্স। তাঁকে ফিরিয়ে একটু হলেও স্বস্তি দিয়েছেন রুবেল হোসেন। তবে তাঁর আগে যা করা সম্ভব তাঁর সবই করেছেন ডি ভিলিয়ার্স। ১০৪ বলে ১৫টি চার আর সাত ছক্কায় করেছেন ১৭৬। দীর্ঘ বিরতির পর ক্রিকেটে ফিরেই স্বরুপে ডি ভিলিয়ার্স। এমনি তো আর তাঁকে ক্রিকেটের সুপারম্যান বলা হয় না? এটা ভালোভাবেই বুঝল বাংলাদেশ।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!