• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সুপ্রিম কোর্ট বারে বিএনপিপন্থীদের জয়


আদালত প্রতিবেদক মার্চ ২৪, ২০১৭, ০৯:৫৭ এএম
সুপ্রিম কোর্ট বারে  বিএনপিপন্থীদের জয়

ঢাকা: সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০১৭-১৮ সেশনের নির্বাচনে ১৪টি পদের মধ্যে সভাপতি ও সম্পাদকসহ মোট ৮টি পদে জয়ী হয়েছে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল (নীল প্যানেল)।

অন্যদিকে ক্ষমতাসীনদের মোর্চা সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের (সাদা প্যানেল) পেয়েছে ৬টি পদ।

সভাপতি পদে সাবেক আইনমন্ত্রী ও আওয়ামী লীগের আইন সম্পাদক আবদুল মতিন খসরুকে পরাজিত করে বিএনপির চেয়ারপাসন খালেদা জিয়ার উপদেষ্টা জয়নুল আবেদীন নির্বাচিত হয়েছেন। সম্পাদক পদে বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ সুপ্রিম কোর্ট শাখার সাধারণ সম্পাদক রবিউল আলম বুদুকে পরাজিত করে বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন নির্বাচিত হয়েছেন।

নির্বাচন পরিচালনা উপ-কমিটির সমন্বয়ক জ্যেষ্ঠ আইনজীবী এ ওয়াই মশিউজ্জামান শুক্রবার (২৪ মার্চ) সকালে এ ফলাফল ঘোষণা করেন।

নীল প্যানেলের অন্য পদে নির্বাচিতরা হলেন- সহ সভাপতি উম্মে কুলসুম বেগম রেখা ও সহ সম্পাদক শামীমা সুলতানা দিপ্তী। সদস্য পদে নির্বাচিতরা হলেন- আয়েশা আক্তার, মৌসুমি আক্তার, মুহাম্মদ হাসিবুর রহমান ও শেখ তাহসিন আলী।

সাদা প্যানেলের নির্বাচিতরা হলেন- সহ সভাপতি মো. অজিউল্লাহ, কোষাধ্যক্ষ রফিকুল ইসলাম হিরু ও সহ সম্পাদক মো. শফিকুল ইসলাম। সদস্য পদে এ বি এম নুরে আলম উজ্জল,কুমার দেবুল দে ও মো.হাবিবুর রহমান হাবিব নির্বাচিত হন।

দু’দিনব্যাপী এ নির্বাচনে পাঁচ হাজার ৮১ জন ভোটারের মধ্যে মোট ভোট দিয়েছেন ৩ হাজার ৯২৮ জন।

গত বছরের (২০১৬-১৭) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে ১৪টি পদের মধ্যে সভাপতিসহ ৮টি পদে জয়ী হন সরকার সমর্থক সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থীরা।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!