• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সুপ্রিমকোর্ট থেকে ‘গ্রীক মূর্তি’ অপসারণে আলটিমেটাম


আদালত প্রতিবেদক মে ১৭, ২০১৭, ০৪:১০ পিএম
সুপ্রিমকোর্ট থেকে ‘গ্রীক মূর্তি’ অপসারণে আলটিমেটাম

ঢাকা: সুপ্রিমকোর্টের মূল ফটকে অবস্থিত ‘গ্রীক মূর্তি’ অপসারণ করতে ২৪ ঘন্টার সময় বেধে দিয়েছেন আইনজীবীরা। আগামী ২৪ ঘন্টার মধ্যে এ মুর্তি সরাতে প্রধান বিচারপতি এসকে সিনহার আহবান জানান তারা।  

আজ মঙ্গলবার (১৭ মে) দুপুরে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি ভবনের সামনে ‘মূর্তি’ অপসারণের দাবীতে তারা মানববন্ধন করেন। এতে সভাপতি করেন বারের সাবেক সম্পাদক অ্যাডভোকেট গিয়াস উদ্দিন।

এদেশে মুসলিম ও হিন্দু সম্প্রদায়ের মধ্যে সংঘর্ষ বাধানোর জন্য প্রধান বিচারপতি এটি স্থাপন করেছেন বলে অভিযোগ করেন। ১৯৪৭-৪৮ সালে সুপ্রিমকোর্ট স্থাপনের পর থেকে এখানে কোনো ‘মূর্তি’ নির্মাণ করা হয়নি। এই বিচারপতি এসে এখানে ‘মূর্তি’ স্থাপন করে তার নিজের ভাব নষ্ট করেছেন বলে মনে করেন এই আইনজীবীরা।

জাতীয় ঈদগাহ ময়দানের সামনে এরকম মূতি বসানো ষড়যন্ত্রমুলক বলে বক্তরা দাবি করেন।  সুপ্রিমকোর্টের নকশার কোথাও মূর্তি নেই দাবি করে আইনজীবীরা বলেন, ৯৮ ভাগ মুসলিম দেশের এ ধরনের মূর্তি  স্থাপন গভরে যড়যন্ত্রের শামিল।

মূর্তিটি তারাতারি সুপ্রিমকোর্ট প্রাঙ্গন থেকে সরাতে প্রধানমন্ত্রীর প্রতিও আহবান জানায় আইনজীবীরা। মানববন্ধনে বক্তব্য রাখেন সিনিয়র আইনজীবী এবিএম নুরুল ইসলাম, মুন্সি কবির হোসেন, আবুল হাসেন, সরোয়ার হোসেন, আরিফুল ইসলাম প্রমুখ। মানবন্ধনে শতাধিক আইনজীবী উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!