• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সুফিয়া কামাল হলে ছাত্রীদের হয়রানি, ভিসি বললেন গুজব


ঢাবি প্রতিনিধি এপ্রিল ১৯, ২০১৮, ১০:১৫ পিএম
সুফিয়া কামাল হলে ছাত্রীদের হয়রানি, ভিসি বললেন গুজব

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কবি সুফিয়া কামাল হলের সাধারণ শিক্ষার্থীদের ডেকে নিয়ে হয়রানির অভিযোগ উঠেছে হলের প্রভোস্ট অধ্যাপক ড. সাবিতা রেজওয়ানা রহমানের বিরুদ্ধে। হলের একাধিক শ্ক্ষিার্থী বিষয়টি নিশ্চিত করেছে।

একাধিক শিক্ষার্থী জানান, কোটা সংস্কার আন্দোলনের সময় সুফিয়া কামাল হলে সংগঠিত অনাকাঙ্খিত ঘটনার পর ছাত্রলীগ এবং একই সঙ্গে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে হল ছাত্রলীগ সভাপতি ইফফাত জাহান এশাকে বহিস্কার করে পুনরায় বহিস্কারাদেশ প্রত্যাহার করে পুনরায় ২৪ ছাত্রীকে ছাত্রলীগ কর্তৃক বহিস্কারের পর হল প্রশাসনও ছাত্রীদের নানা রকম হয়রানি শুরু করেছে। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (১৯ এপ্রিল) সন্ধ্যার পর ছাত্রীদের ডেকে নিয়ে মোবাইল চেকসহ নানাভাবে ভয়ভীতি দেখাচ্ছে।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে ড. সাবিতা রেজওয়ানা বলেন, অনেক মেয়ে ফেক আইডির মাধ্যমে সামাজিক যোগাযোগ মাধ্যমে হলের বিরুদ্ধে নানা গুজব ছড়াচ্ছে। তাই অনেককে ডেকে এনে মোবাইল চেক করা হয়েছে। আর কেউ যদি হল ছেড়ে কারো রিলেটিভ-এর বাসায় যায় তাহলে কার কি করার আছে। তবে কারো মোবাইলে সন্দেহজনক কিছু পেয়েছেন কিনা জিজ্ঞাসা করলে তিনি লাইনটি কেটে দেন। পরবর্তীতে কয়েকবার ফোন করলে তিনি রিসিভ না করে মোবাইল ফোনটি বন্ধ করে দেন।

এবিষয়ে ঢাবি উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান বলেন, এগুলো গুজব । এধরণের কোনো ঘটনা ঘটেনি। বিশৃঙ্খলা সৃষ্টি করতে একটি গোষ্ঠী এসব গুজব ছড়াচ্ছে। এসব গুজবে কান দেয়া যাবে না।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!