• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সুষমাকে যা জানাবেন খালেদা জিয়া


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ২২, ২০১৭, ১২:২৭ পিএম
সুষমাকে যা জানাবেন খালেদা জিয়া

ঢাকা: ২৪ ঘণ্টার সফরে ঢাকায় আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। সোমবার (২২ অক্টোবর) দুপুরে ভারতের ঢাকায় পৌঁছে তিনি হোটেল সোনারগাঁওয়ে উঠবেন। এরপর তিনি ব্যস্ত হয়ে পড়বেন কূটনৈতিক তৎপরতা নিয়ে।

তারই অংশ হিসেবে হোটেল সোনারগাঁওয়ে রাত ৮টায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করবেন। চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন।

এ সময় তিনি বিএনপি নেত্রীর সঙ্গে কী কথা বলবেন; আর বিএনপি নেত্রীই বা তাকে কী বলবেন শনিবারই (২১ অক্টোবর) দলটির নেতাদের কথায় তার আভাস পাওয়া গেছে। তারা জানিয়েছিলেন, সুষমার সঙ্গে বৈঠকে বর্তমানে রোহিঙ্গা সংকট, আঞ্চলিক সম্পর্ক বৃদ্ধি এবং আগামী নির্বাচন নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা হবে।

শনিবার রাতে বিএনপির বিশেষ দায়িত্বপ্রাপ্ত সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন বলেন, ‘ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ এর আগে যখন এসেছিলেন তখনও বিএনপির চেয়ারপারসনের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন। এক বছর পরেই জাতীয় নির্বাচন। 

২০১৪ সালের নির্বাচনে কংগ্রেস নেতৃত্বাধীন সরকারের পররাষ্ট্র সচিব সুজাতা সিংয়ের নেতিবাচক ভূমিকায় বাংলাদেশে একতরফা নির্বাচন হওয়ার অভিযোগ আছে। এছাড়া প্রায় ৬ লাখের ওপর রোহিঙ্গা নাগরিক মায়ানমারের সেনাবাহিনীর নির্যাতনে বাংলাদেশে আশ্রয় নিয়েছে। এসব ভূ-রাজনৈতিক প্রেক্ষিতে সুষমার স্বরাজের সঙ্গে বিএনপি চেয়ারপারসনের দেখা হওয়াটাই স্বাভাবিক।’

বৈঠকে খালেদা জিয়ার সঙ্গে বিএনপির প্রতিনিধি দলে থাকবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, উপদেষ্টা রিয়াজ রহমান, সাবিহ উদ্দিন আহমেদ প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!