• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

‘সুষ্ঠু ও স্বচ্ছ নির্বাচন আমাদের প্রতিজ্ঞা’


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ১৭, ২০১৮, ০৫:১৪ পিএম
‘সুষ্ঠু ও স্বচ্ছ নির্বাচন আমাদের প্রতিজ্ঞা’

ঢাকা: প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বলেছেন, ‘আমরা সুষ্ঠু, অবাধ, সকলের কাছে গ্রহণযোগ্য ও স্বচ্ছ নির্বাচন চাই। সুষ্ঠু ও স্বচ্ছ নির্বাচন আমাদের প্রতিজ্ঞা।

তিনি বলেন, আমাদের দলের এবং সরকারের পক্ষ থেকে সুষ্ঠু ও স্বচ্ছ নির্বাচনের বিষয়ে আমরা কখনো পিছপা হব না। অতীতেও হইনি, ভবিষ্যতেও হব না।

সোমবার (১৭ সেপ্টেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) ‘শান্তিতে বিজয়, শান্তি জিতলে জিতবে দেশ’ শীর্ষক এক জাতীয় ক্যাম্পেইনের উদ্ধোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন এইচ টি ইমাম।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাধীনতা পরবর্তী বাংলাদেশের নির্বাচনী পরিবেশ ধীরে ধীরে শান্তিপূর্ণ হওয়ার ক্ষেত্রে বিভিন্ন দিক ও দল হিসেবে আওয়ামী লীগের পদক্ষেপগুলো তুলে ধরেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা বলেন, এই যে অগ্রগতিগুলো ধীরে ধীরে হয়েছে। এগুলো আমরা খুব সচেতনভাবে লক্ষ করি না। কিন্তু আমি যেহেতু এগুলোর সঙ্গে সম্পৃক্ত ছিলাম। তাই লক্ষ করি এবং দেখি আমরা কতদূর এগিয়ে গেছি।

তিনি বলেন, আমরা আজকে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছি, এটি তো বিনা কারণে হয়নি। এদেশের মানুষ সকলে অংশগ্রহণ করেছে বলেই এটি হয়েছে। এই উন্নয়নের পেছনে প্রাইভেট সেক্টর, জনমত, সরকার সহায়ক ভূমিকা পালন করেছে। সরকার দিকনির্দেশনা দিয়েছে। কিন্তু সেটি হলেও দূরে তাকানোর মতো ক্ষমতা থাকতে হবে যে আমরা ভবিষ্যতে কী রকম বাংলাদেশ চাই।

এইচ টি ইমাম বলেন, আমরা, বাংলাদেশ যেমন উন্নত আধুনিক বাংলাদেশ চাই তেমনি সেই সঙ্গে গণতান্ত্রিক শান্তিপূর্ণ এমন একটি দেশ চাই যেটি সারা বিশ্বের আদর্শ হবে। এটিই আমাদের লক্ষ্য।

প্রধানমন্ত্রীর এই রাজনৈতিক উপদেষ্টা বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ সবসময়েই আক্রান্ত হয়েছে। বিভিন্ন সময়ে আক্রান্ত হয়েছে। আমি সেই সমস্ত ঘটনাগুলো বলতে চাই না। কিন্তু আমরা কখনও কাউকে পাল্টা আক্রমণ করিনি।

এ ছাড়াও অনুষ্ঠানটি সফল করার লক্ষ্যে তৃণমূল থেকে আগত সকল দলের নেতাদের প্রতি ধন্যবাদ জানান তিনি। সেই সঙ্গে আয়োজকরা অত্যন্ত আন্তরিকভাবে কাজ করায় তাদেরকে অভিনন্দনও জানান তিনি।

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা ব্লুম বার্নিকাট এবং ব্রিটিশ হাই কমিশনার অ্যালিসন ব্লেক।

এছাড়া অনুষ্ঠানে সারা দেশ থেকে আগত বিভিন্ন রাজনৈতিক দলের আমন্ত্রিত নেতারা উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!