• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সুয়ারেজ-কাভানিদের থামাতে চায় সৌদি আরব


ক্রীড়া ডেস্ক জুন ২০, ২০১৮, ০১:০৮ পিএম
সুয়ারেজ-কাভানিদের থামাতে চায় সৌদি আরব

ঢাকা : এবারের বিশ্বকাপ অনেকটাই পাগুলে বিশ্বকাপ। কে কখন কাকে হারায় বা ঠেকিয়ে দেয় বলা মুশকিল। বুধবার রাত ৯টায় উরুগুয়ের মুখোমুখি হবে সৌদি আরব। জোর দিয়ে বলা যাচ্ছে না, এই ম্যাচে লুইস সুয়ারেজ-এডিনসন কাভানির উরুগুয়েই ফেবারিট। সৌদি যে তাদের আটকে দেবে না সেটা কে বলবে? যদিও তারা উদ্বোধনী ম্যাচে রাশিয়ার কাছে ০-৫ গোলে হেরেছে। আবার এটাও মনে রাখা দরকার এই সৌদিই প্রস্তুতি ম্যাচে জার্মানদের ঘাম ঝরিয়েছে।

অন্যদিকে, সময়টা ভালো যাচ্ছে না উরুগুয়ের। বিশেষ করে তাদের দুই গোল মেশিন ছন্দে নেই। কাভানি-সুয়ারেজ ক্লাবে যেমন খেলেন বিশ্বকাপ মঞ্চে তাঁর ছিটেফোটাও পরিলক্ষিত হচ্ছে না।

আতঙ্কিত উরুগুয়ে কোচ অস্কার তাবারেজও। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মিশরের বিপক্ষে ১-০ গোলে জিতলেও তাঁর চিন্তা লুইস সুয়ারেজ আর এডিনসন কাভানিকে নিয়ে। কারণ দু’জনই মিশরের বিরুদ্ধে গোল করতে পারেননি। সুয়ারেজ সেদিন চারটি শট মারেন গোলে। তার একটা আবার মাত্র পাঁচ গজ দূর থেকে বাইরে মারেন। কম যাননি কাভানিও। অবশ্য তাঁর একটা শট পোস্টে লেগে ফিরে আসে।

সেদিক থেকে দেখলে ছন্দে ফেরার জন্য বুধবার একটা ভাল ম্যাচ পাচ্ছে উরুগুয়ে। আরও নির্দিষ্ট করে বললে সুয়ারেজরা। তার মধ্যে বার্সায় মেসির সতীর্থ আবার দেশের হয়ে শততম ম্যাচটি খেলবেন। এমনিতে সুয়ারেজ আর কাভানির মধ্যে অন্য একটা আকচা-আকচিও কিন্তু আছে।

বিশ্বের অন্যতম সেরা ফুটবল মস্তিষ্ক তাবারেজ স্বীকার করেছেন, সুয়ারেজের গোল পাওয়াটা ভীষণ রকম দরকার। যদিও তাঁর সাবধানী মন্তব্য, ‘মিশর ম্যাচে ও গোল পায়নি। ভালো খেলেনি। জানি না ঠিক কী হয়েছিল। তবে সৌদি আরবের বিরুদ্ধেও ও গোল করবেই, এমন নিশ্চয়তা দিতে পারছি না।’

 এখানেই থামেননি সুয়ারেজদের গুরু ‘ম্যারাডোনা (দিয়েগো), মেসি (লিয়োনেল) অনেক দিন গোল পায়নি এমনও হয়েছে। আর এটা কোনও পাপও না।’

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!