• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সুয়ারেজ-কাভানিদের ম্যাচে গ্যালারি ফাঁকা কেন?


ক্রীড়া ডেস্ক জুন ১৬, ২০১৮, ০৩:৩৩ পিএম
সুয়ারেজ-কাভানিদের ম্যাচে গ্যালারি ফাঁকা কেন?

ঢাকা: বিশ্বকাপের ম্যাচ বলে কথা! যেখানে একটি টিকিট হাতে পাওয়া মানে সোনার হরিণ পাওয়ার মতো ব্যাপার! সেখানে গ্যালারি যদি ফাঁকা থাকে তাহলে প্রশ্ন উঠাটাই তো স্বাভাবিক। হ্যাঁ, উরুগুয়ে-মিশর ম্যাচ সে প্রশ্নই তুলে দিচ্ছে। এই ম্যাচে তারকার অভাব ছিল না। একদিকে লুইস সুয়ারেজ-এডিনসন কাভানি-দিয়েগো গডিন ছিলেন, অন্যদিকে এই মুহূর্তে ফুটবল দুনিয়ার অন্যতম সেরা তারকা মোহাম্মদ সালাহ ছিলেন। যদিও উরুগুয়ের বিপেক্ষে তিনি খেলতে পারেননি।

স্বভাবতই এ ম্যাচটি দেখার জন্য দর্শকদের উপচে পড়ার কথা ছিল। কিন্তু দেখা গেল গ্যালারির একটা অংশ ফাঁকাই পড়ে থাকল। যা নজর এড়াতে পারেনি ফিফার। ম্যাচ শেষ হওয়ার পরেই ফিফা জানিয়েছে এ বিষয়ে তদন্ত শুরু করবে তারা।

বিশ্বকাপ শুরু হওয়ার আগে টিকিট কালোবাজারী হওয়ার অভিযোগ উঠেছিল রাশিয়ায়। সে সন্দেহ যে একেবারেই ভুল নয় তা মিশর বনাম উরুগুয়ে ম্যাচেই প্রমাণ হয়ে গেছে। ম্যাচ শেষে ফিফার এক কর্মকর্তা বলেছেন, ‘স্টেডিয়ামের আসন সংখ্যা ৩৩,০৬১। এর মধ্যে ৩২,২৭৮ টিকিট বিক্রি হয়েছিল। কিন্তু টিকিট বিক্রির হিসেবের সঙ্গে স্টেডিয়ামের উপস্থিতির অনেক তফাত দেখা গিয়েছে। বিভিন্ন কারণে এই পরিস্থিতির সৃষ্টি হতে পারে। কিন্তু আসল কারণ কী, সেটাই খুঁজে বের করবে ফিফা।’

বিশ্বকাপ শুরু হওয়ার আগেই সংস্কার করা হয়েছিল ইয়েকাতেরিনবার্গের এই স্টেডিয়াম। সে মাঠে বার্সেলোনার তারকা লুইস সুয়ারেজ খেললেও তাঁকে দেখার উত্তেজনা চোখে পড়েনি ফিফা কর্তাদের। স্টেডিয়ামের দুই প্রান্ত মিশর ও উরুগুয়ের সমর্থকে ভর্তি ছিল। কিন্তু রাশিয়ার সমর্থকেরা যে টিকিট কিনেছেন, সেগুলোই খালি ছিল বলে অভিযোগ উঠেছে।

ফিফার হিসাব অনুযায়ী এখনও পর্যন্ত বিশ্বকাপের ২৫ লক্ষ টিকিট বিক্রি হয়ে গিয়েছে। এর মধ্যে রাশিয়ার সমর্থকই ছিল ৪৬ শতাংশ। এ ছাড়া ৯০,০০০ টিকিট কিনেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের সমর্থকেরা। কিন্তু বিশ্বকাপের দ্বিতীয় দিনেই দর্শক উপস্থিতি নিয়ে অস্বস্তি এড়াতে পারল কোথায় ফিফা!

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!