• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সেই কাপুরুষ ছেলেটি পশুরও অধম!


ফরিদপুর প্রতিনিধি মার্চ ৮, ২০১৭, ০৬:৪৩ পিএম
সেই কাপুরুষ ছেলেটি পশুরও অধম!

ফরিদপুর: পশুরও তো একটা ধর্ম থাকে। নিজ গোত্রের কেউ মারা গেলে তারা নীরবে শোক পালন করে। আর মানুষ? কিছু মানুষ তো আজ পশুরও অধম হয়ে পড়েছে। মাকে পিটিয়ে হত্যা করে লোকজনকে দেখানোর জন্য কোনো কাপুরুষ ছেলে যদি কান্নায় ভেঙে পড়ে তাকে কী বলা যায়? পশু? না এতোটা সম্মান নিশ্চয়ই সে পাওয়ার যোগ্য নয়!

ঘটনাটি ফরিদপুরের ভাঙ্গা উপজেলার মালিগ্রামে। গ্রামের খোকন শেখ (৩৫) তার মা জোছনা বেগমকে (৫৫) হত্যা করে নিজেকে নির্দোষ প্রমাণ করতে কান্নার অভিনয় করে গ্রামবাসীর চোখে ধুলা দেয়ার চেষ্টা করে। কিন্তু পাষণ্ড ছেলের এই রহস্য উৎঘাটন হয়েছে তারই দেয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে।

গত ৪ মার্চ সকালে নির্মম ওই ঘটনা ঘটলেও দুদিন পর ৬ মার্চ রাতে খোকন শেখ পুলিশের হাতে আটক হওয়ার পর হত্যারহস্য উদঘাটন হয়।

এঘটনায় গৃহবধূর স্বামী খলিল শেখ বাদী হয়ে ঘাতক ছেলে খোকনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেছেন। মঙ্গলবার (৭ মার্চ) আদালতে ১৬৪ ধারায় দেয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে মাকে হত্যার কথা স্বীকার করে। বিচারক তাকে জেলহাজতে পাঠিয়েছেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ভাঙ্গা থানার এসআই সালাউদ্দিন জানান, গত ৪ মার্চ সকালে পারিবারিক কলহের জের ধরে মায়ের সঙ্গে ছেলে খোকনের ঝগড়া হয়। ওই সময় খোকন ক্ষিপ্ত হয়ে মাকে লাঠি দিয়ে পিটিয়ে হত্যা করে গা ডাকা দেয়। দুপুরে নিহতের মেয়ে বন্যা আক্তার স্কুল থেকে বাড়ি এসে তার মায়ের মৃতদেহ পড়ে থাকতে দেখে চিৎকার শুরু করে। গ্রামবাসী এসে ওই সময় বাড়িতে অন্য কাউকে না পেয়ে এটাকে স্বাভাবিক মৃত্যু বলে মনে করে।

লোকমুখে মায়ের মৃত্যুর খবর শুনে খোকন বাড়ি এসে কান্নাকাটির অভিনয় করলে তাতে মানুষের কিছুটা সন্দেহ হয়। পরে মায়ের লাশটি এলাকার কবরস্থানে দাফন না করে পীরের বাড়ি পার্শ্ববর্তী উপজেলার সদরপুর চন্দ্রপাড়া দরবার শরীফ কবরস্থানে দাফন করে।

পরদিন ৫ মার্চ খোকনের চলাফেরায় মানুষের সন্দেহ আরও বেড়ে যায়। পরে জোছনা বেগমের বোনের ছেলে সোহেল গোপনে পুলিশের কাছে ঘটনাটি জানায়। পুলিশ ৬ মার্চ রাতে খোকনকে বাড়ি থেকে আটক করে। ব্যাপক জিজ্ঞাসাবাদের পর সে পুলিশের কাছে মাকে হত্যার বিষয়টি জানায়।

ভাঙ্গা থানার ওসি সৈয়দ আব্দুল্লা জানান, ঘাতক খোকনকে আটক করা হয়েছে। সে তার মাকে হত্যার কথা স্বীকার করেছে। হত্যা মামলা দায়ের করে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!