• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সেই জ্যাকুলিন কেনেডির পোশাকে স্টাইলিশ মেলানিয়া!


আন্তর্জাতিক ডেস্ক জানুয়ারি ২১, ২০১৭, ০১:২৫ এএম
সেই জ্যাকুলিন কেনেডির পোশাকে স্টাইলিশ মেলানিয়া!

ঢাকা: সাবেক মার্কিন ফার্স্ট লেডি জ্যাকুলিন কেনেডি ঠিক এমন পোশাকই পরেছিলেন তার স্বামী জন এফ কেনেডির অভিষেকে। জ্যাকুলিনের সেই মার্জিত নীল স্যুটই যেন আজ পরেছিলেন মেলানিয়া।

স্বামী ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নিবেন। সেই অভিষেক অনুষ্ঠানে কী পোশাক পরবেন তা নিয়ে মেলানিয়ার ছিল বিস্তর চিন্তাভাবনা। অনেক ভেবে চিন্তে জ্যাকুলিনের আদলেই তৈরি করে নিলেন মিহি নরম কাশ্মীরি পশম দিয়ে তৈরি সেই নীল স্যুট।

গণমাধ্যমের খবরে বলা হয়, মেলানিয়া পরেন মার্জিত নীল স্যুট। সেটা মিহি নরম কাশ্মীরি পশম দিয়ে তৈরি। ওই পোশাক তার গলা থেকে হাঁটুর নিচ পর্যন্ত নেমে গেছে। কানে পরেছেন হীরের দুল।

ডেমোক্রেটিক প্রেসিডেন্ট জন এফ কেনেডির স্ত্রী জ্যাকুলিন কেনেডিকে যুক্তরাষ্ট্রের সবচেয়ে আড়ম্বরপূর্ণ ফার্স্ট লেডি হিসেবে বিবেচনা করা হতো। সেই জ্যাকুলিনকেই হয়তো মডেল হিসেবে বেছে নিতে চেয়েছেন মেলানিয়া।

মেলানিয়ার মুখপাত্র জানান, ডোনাল্ড ট্রাম্পের ঐতিহাসিক শপথের মধ্য দিয়ে যুক্তরাষ্ট্রের ফার্স্ট লেডি হলেন মেলানিয়া। অভিষেক অনুষ্ঠানে পোশাক পরা নিয়ে ছিল সুন্দর পরিকল্পনা। সেই পরিকল্পনা মোতাবেক মার্কিন নকশাকার রালফ লরেনের নকশা করা পোশাকই পরেছেন মেলানিয়া।

Caption

যুক্তরাষ্ট্রের ইতিহাসে ফ্যাশন দুনিয়া থেকে আসা প্রথম ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প। রূপ-সৌন্দর্যে কম নন। দীর্ঘাঙ্গী, একহারা আর আছে ফ্যাশন দুনিয়ার মডেল হওয়ার অভিজ্ঞতা। ফার্স্ট লেডিদের শপথগ্রহণ অনুষ্ঠানে পরা গাউন স্মিথসোনিয়ানস ন্যাশনাল মিউজিয়ামে রাখা আছে। যুক্তরাষ্ট্রের ইতিহাস ও ঐতিহ্যের স্মারক রাখা হয় এই জাদুঘরে। সেখানে প্রেসিডেন্ট আইজেন হাওয়ার থেকে শুরু করে মিশেল ওবামার ২০০৯ সালে পরা গাউনও রয়েছে।

ধারণা করা হচ্ছে, মার্কিন ইতিহাসে ফ্যাশন দুনিয়া থেকে আসা প্রথম ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প অনেকের পছন্দনীয় ও স্টাইলিশ ফার্স্ট লেডি হবেন।

সোনালীনিউজডটকম

Wordbridge School
Link copied!