• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সেঞ্চুরি করলেন কলাবাগানের আশরাফুল, জিতলো মোহামেডান


ক্রীড়া প্রতিবেদক মার্চ ২০, ২০১৮, ০৭:২৬ পিএম
সেঞ্চুরি করলেন কলাবাগানের আশরাফুল, জিতলো মোহামেডান

ফাইল ছবি

ঢাকা: ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেটে লিগে তৃতীয় সেঞ্চুরির স্বাদ নিলেন কলাবাগান ক্রীড়া চক্রের মোহাম্মদ আশরাফুল। কিন্তু জাতীয় দলের সাবেক এই অধিনায়কের সেঞ্চুরি ম্লান করে জিতে গেল মোহামেডান স্পোটিং ক্লাব। ২ উইকেটে হেরেছে কলাবাগান। তবে এই জয় স্বত্বেও সুপার সিক্সের টিকিট নিশ্চিত করতে পারল না সাদাকালো দলটি।

কারণ, পয়েন্ট টেবিলের পঞ্চমস্থানে থাকা শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও ষষ্ঠস্থানে থাকা গাজী গ্রুপ ক্রিকেটার্সের চেয়ে ১ পয়েন্ট কম থাকায় সুপার সিক্স পর্যন্ত যেতে পারেনি মোহামেডান। লিগ পর্ব শেষে ১১টি খেলায় অংশ নিয়ে সমান ১২ করে পয়েন্ট রয়েছে পঞ্চম স্থানে থাকা শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও ষষ্ঠ স্থানে থাকা গাজী গ্রুপ ক্রিকেটার্সের। মোহামেডানের রয়েছে ১১ পয়েন্ট।

অপরদিকে, লিস্ট ‘এ’ ক্যারিয়ারে আশরাফুলের সর্বোচ্চ ১২৭ রান সত্বেও হার দিয়ে লিগ পর্ব শেষ হলো পয়েন্ট টেবিলের সর্বশেষ অবস্থানে থাকা কলাবাগান। ১১ খেলায় তাদের সংগ্রহ ৪ পয়েন্ট।

মঙ্গলবার (২০ মার্চ) সাভারের বিকেএসপির তিন নম্বর মাঠে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে কলাবাগান। ২০ রানে প্রথম উইকেট হারানোর পর তিন নম্বরে নামা আশরাফুলের দুর্দান্ত ব্যাটিং নৈপুন্যে রানের চাকা ঘুড়তে থাকে কলাবাগানের। শেষ পর্যন্ত ১১২তম বলে এবারের লিগে তৃতীয় সেঞ্চুরির স্বাদ নেন অ্যাশ। দলের ইনিংসের ৪০তম ওভারের চতুর্থ বলে মোহামেডানের বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলামকে ছক্কা মেরে সেঞ্চুরি পূর্ণ করেন আশরাফুল।

তিন অংকে পা দিয়েও নিজের ইনিংস বড় করছিলেন আশরাফুল। এক পর্যায়ে লিষ্ট ‘এ’, এমনকি আন্তর্জাতিক ওয়ানডে ক্যারিয়ারে সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংস খেলে ফেলেন তিনি। শেষ পর্যন্ত ১২৪ বলে ১২৭ রান করে থামেন আশরাফুল। তার ইনিংসে ১৩টি চার ও ৩টি ছক্কার মার ছিলো। এছাড়া কলাবাগানের পক্ষে ওপেনার ওয়ালিউল করিম ৪৬ ও অধিনায়ক মাহমুদুল হাসান ৩৩ রান করেন। তারপরও ১৩ বল বাকী থাকতে ২৬০ রানে গুটিয়ে যায় কলাবাগান। মোহামেডানের বাঁ-হাতি পেসার কাজী অনিক ৪৯ রানে ৬ উইকেট নেন। লিস্ট ক্যারিয়ারে এটিই তার সেরা বোলিং ফিগার।

জয়ের জন্য ২৬১ রানের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ২৯ রানেই প্রথম উইকেট হারায় মোহামেডান। এরপর দুই ওপেনার এনামুল হক (দ্বিতীয়) ও রনি তালুকদারের জোড়া হাফ-সেঞ্চুরিতে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় তারা। তবে এনামুল ৫৭ ও রনি ৫১ রানে ফিরে যাবার পর মোহামেডানের মিডল-অর্ডার ব্যাটসম্যানরা দলের হাল ধরতে পারেননি। তবে শেষদিকে, তাইজুলের অপরাজিত ৩৪ ও অনিকের অপরাজিত ১৫ রানের সুবাদে ৪ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছায় মোহামেডান। ম্যাচ সেরা হয়েছেন মোহামেডানের অনিক।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!