• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সেঞ্চুরি করেই যোগ্যতার প্রমাণ দিলেন ইনজামামের ভাতিজা ইমাম


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ১৯, ২০১৭, ০১:১৮ এএম
সেঞ্চুরি করেই যোগ্যতার প্রমাণ দিলেন ইনজামামের ভাতিজা ইমাম

ঢাকা: অভিষেক হয়ে গেল পাকিস্তানের সাবেক অধিনায়ক ও বর্তমানে প্রধান নির্বাচক ইনজামাম-উল-হকের ভাতিজা ইমাম-উল-হকের। শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে খেলতে নেমেই রাজকীয় এক সেঞ্চুরি করেছেন তিনি। পাকিস্তানও জয় পেয়েছে ৭ উইকেটের বড় ব্যবধানে। ফলে দুই ম্যাচ হাতে রেখেই ৩-০ ব্যবধানে সিরিজ জিতে নিল সরফরাজ আহমেদের দল।
 
২০৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে পাকিস্তানকে দারুন শুরু এনে দেন দু’ওপেনার ফখর জামান ও ইমাম-উল-হক। দলীয় ৭৮ রানে ফখরকে (১৮) স্টাম্পিংয়ের ফাঁদে ফেলে এ জুটি বিচ্ছিন্ন করেন জেফরি ভেন্ডারসে। ১৪৪ রানে ফেরেন টানা দুই ম্যাচে সেঞ্চুরি করা বাবর আজম (৩০)। 

তবে এক প্রান্তে অবিচল ছিলেন ইমাম। ৬৭ বলে ফিফটি করা এই বাঁ-হাতী সেঞ্চুরি মেরেছেন ১২৪ বলে। জয় থেকে পাকিস্তান যখন ঢিল ছোরার দুরত্বে তখনই লেগ সাইডের একটি বলকে বাউন্ডারী হাঁকাতে গিয়ে উইকেটরক্ষকের হাতে ক্যাচ ‍তুলে দেন।  ঠিক ১০০ রানে থেমে যায় ইমামের ইনিংস। ১২৫ বলে খেলা তাঁর এই ইনিংসে ছিল পাঁচটি চার ও দুটি ছক্কা। দলে ঢোকার পর থেকেই ইমামকে ফিসফাঁস হচ্ছিল। চাচার ইনজামামের জোরে দলে ঢুকেছেন ভাতিজা। কিন্তু ইমাম অভিষেকেই প্রমাণ দিলেন যোগ্যতা দিয়েই তিনি পাকিস্তান দলে সুযোগ পেয়েছেন, চাচার জন্য নয়। 

এদিন শেখ জায়েদ স্টেডিয়ামে টসে জিতে লঙ্কান অধিনায়ক উপুল থারাঙ্গা ব্যাটিং বেছে নেন। শুরুটা ভালোই করেন দু’ওপেনার উপুল থারাঙ্গা ও নিরোশান ডিকওয়েলা। দুজনে মিলে ৫৯ রান তোলেন। ডিকওয়েলাকে (১৮) বোল্ড করে এ জুটি বিচ্ছিন্ন করেন হাসান আলী। দলীয় ১০২ রানে ফেরেন দিনেশ চন্ডিমাল (১৯)। তাঁকে এলবিডব্লুর ফাঁদে ফেলেন শাদাব খান।
 
আগের ম্যাচে অপরাজিত সেঞ্চুরি করেও দলকে জেতাতে না পারা থারাঙ্গা এ ম্যাচেও ছিলেন ভরসার প্রতীক হয়ে। ১১২ রানে শাদাবের বলে ব্যক্তিগত ৬০ রানে থারাঙ্গা ফিরলে আর কোমর সোজা করে দাঁড়াতে পারেনি শ্রীলঙ্কা। ৮০ বল খেলে পাঁচটি চারের সাহায্যে লঙ্কান অধিনায়ক এই রান করেন।

শেষের দিকে থিসারা পেরেরা ৩৭ বলে ৩৮ রান করলে দুই শ রানের গন্ডি পেরোয় শ্রীলঙ্কা। বাকিদের মধ্যে বলার মতো রান করেছেন লাহিরু থিরিমান্নে (২৮) ও চামারা কাপুগেদারা (১৮)। হাসান আলী ৩৪ রানে তুলে নিয়েছেন ৫ উইকেট। ৩৭ রানে ২ উইকেট শিকার করেছেন শাদাব খান। 

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!