• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সেঞ্চুরির পর সেঞ্চুরি তবুও সুযোগ নেই তুষারের!


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ১৩, ২০১৮, ০৬:৩৯ পিএম
সেঞ্চুরির পর সেঞ্চুরি তবুও সুযোগ নেই তুষারের!

ফাইল ফটো

ঢাকা: বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) তুষার ইমরান এখনও অবধি চার ম্যাচে খেলেছেন ছয় ইনিংস। এই ইনিংসগুলোর চারটিতেই তিনি সেঞ্চুরি মেরেছেন।

শুক্রবার (১৩ এপ্রিল) সিলেটে সেঞ্চুরি করে তুষার ছুঁয়েছেন তামিম ইকবাল ও মিজানুর রহমানের টানা তিন সেঞ্চুরির রেকর্ড। বাংলাদেশের যে কোনো পরিসরের ক্রিকেটে এতদিন তামিম ও মিজানুরের এই রেকর্ড ছিল। এদের সঙ্গে যুক্ত হলেন তুষার।

সেঞ্চুরি করা তুষারের কাছে ডাল-ভাতের মতো হয়ে গেছে। তাই গড়টাও অবিশ্বাস্য ১১১.৬০! জাতীয় দলে ব্রাত্য হওয়ার পর ঘরোয়া ক্রিকেট খেলেই সময় পার করছেন তুষার। বয়সটাও হয়ে গেছে ৩৪। তারপরও তিনিই বোধহয় সবচেয়ে বেশি নির্বাচকদের বিব্রতকর পরিস্থিতিতে ফেলছেন একের পর এক সেঞ্চুরি মেরে।

প্রথম রাউন্ডে পূর্বাঞ্চলের বিপক্ষে করলেন ১০৫। দ্বিতীয় রাউন্ডে মধ্যাঞ্চলের বিপক্ষে ৫৬ ও ১৬। তৃতীয় রাউন্ডে উত্তরাঞ্চলের বিপক্ষে ১৪৮। আর সিলেটে চলমান চতুর্থ রাউন্ডে পূর্বাঞ্চলের বিপক্ষে করলেন জোড়া সেঞ্চুরি। প্রথম ইনিংসে ১৩০ করার পর দ্বিতীয় ইনিংসে ১০৩ রানে আহত অবসর।

বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে প্রথম শ্রেণির ক্রিকেটে টানা তিন ইনিংসে সেঞ্চুরি করার রেকর্ডটা দীর্ঘদিন নিজের অধিকারে রেখেছিলেন তামিম। গত জানুয়ারিতে বাঁহাতি ওপেনারকে ছুঁয়ে ফেলেন রাজশাহীর মিজানুর। শুক্রবার (১৩ এপ্রিল) তামিম-মিজানের পাশে নাম লেখালেন তুষার। প্রথম শ্রেণির ক্রিকেটে বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে টানা চার ইনিংসে সেঞ্চুরির কীর্তি গড়ার সুযোগটা তুষার কাজে লাগাতে পারেন কি না, এখন সেটাই দেখার।

সোনালীনিউজ/আরআইবি/এমএইচএম

Wordbridge School
Link copied!