• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সেনবাগে পালিত হলো স্বাধীনতা দিবস


নোয়াখালী প্রতিনিধি মার্চ ২৬, ২০১৭, ০১:০৩ পিএম
সেনবাগে পালিত হলো স্বাধীনতা দিবস

নোয়াখালী : কুসকাওয়াজ, মুক্তিযোদ্ধাদের শোভাযাত্রা ও আলোচনা সভাসহ নানা কর্মসূচি পালনের মধ্যদিয়ে ৪৭তম স্বাধীনতা দিবস পালন করেছে সেনবাগ উপজেলা প্রশাসনসহ রাজনৈতিক ও সামাজিক সাংস্কৃতিক সংগঠন।

এ উপলক্ষে রোববার (২৬ মার্চ) সকাল ৫টা ৫৭ মিনিটের সময় সেনবাগ উপজেলা মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে বীর শহীদদের প্রতি পুস্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান-স্থানীয় এমপি মোরশেদ আলম, উপজেলা নির্বাহী অফিসার শারমিন আলম, উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ, আওয়ামী লীগ, বিএনপির, জাতীয় পার্টি, সেনবাগ প্রেসক্লাবসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। পরে সেনবাগ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয় স্বাধীনতা দিবসের মূল অনুষ্ঠান।

স্থানীয় এমপি মোরশেদ আলম, নির্বাহী অফিসার শারমিন আলম, উপজেলা চেয়ারম্যার আবুল কালাম আজাদ, মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুর ওহাব ও সেনবাগ থানার ওসি হারুন অর রশিদ চৌধুরী জাতীয় পতাকা উত্তোলন, শান্তির প্রতিক কবুতর ও বেলুন উড়িয়ে দিবসের শুভ সূচনা করে।

এ সময় পুলিশ, আনসার, ভিডিবি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কুসকাওয়াজ ও শারীরিক কসরত অনুষ্ঠিত হয়। সেনবাগ উপজেলা অডিটোরিয়ামে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান দেয়া হয়।

এছাড়াও উপজেলা শিল্পকলা একাডেমির শিল্পীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এর আগে শনিবার সন্ধ্যায় মুক্তিযদ্ধের স্মৃতি স্তম্ভে মোমবাতি জ্বালিয়ে আলোক প্রজ্জ্বল করা হয়।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!