• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সেনাসদস্যের দুঃসাহসিক ভূমিকায় বেঁচে গেল শিশুটি


রাঙামাটি ফেব্রুয়ারি ২৪, ২০১৮, ০৯:২৩ পিএম
সেনাসদস্যের দুঃসাহসিক ভূমিকায় বেঁচে গেল শিশুটি

রাঙামাটি: বলতে গেলে সিনেমার কাহিনিকেও হার মানিয়েছেন সেনাসদস্য রজব। রাঙামাটির কাপ্তাই লেকে ঝাপিয়ে পড়ে চাকমাশিশুর জীবন বাঁচালেন তিনি। 

নিরাপত্তা বাহিনীর একটি সূত্র ঘটনার সত্যতা নিশ্চিত করেছে। লেকভিউ আইসল্যান্ডে জেটি ঘাট এলাকায় একটি নৌকায় অবস্থান করছিলেন সেনা সদস্য রজব। 

শনিবার বিকেলে রাঙামাটি ১০ ইস্ট বেঙ্গলে কর্মরত সৈনিক রজব বেসামরিক একজন মেকানি দিয়ে ইঞ্জিনচালিত নৌকাটি মেরামতের কাজ করাচ্ছিলেন।  ঘড়ির কাটায় তখন বিকেল চারটা বাজে। 

এসময় হঠাৎ ৬ বছর বয়সী এক চাকমা শিশুর আর্তচিৎকার কানে ভেসে আসে সৈনিক রজবের। লক্ষ্য করে দেখেন একটি শিশু পানিতে ডুবে যাচ্ছে। আর প্রাণে বাঁচার জন্য আকুতি করছে সে। এমত অবস্থায় দেরি না করে তৎক্ষণাৎ নৌকা হাঁকিয়ে পানিতে ঝাপিয়ে পড়েন সেনা সদস্য রজব। 

প্রায় পানির ২০ ফুট গভীর থেকে শিশুটিকে উদ্ধার করে উপরে তুলে আনেন তিনি। 

রজবের তাৎক্ষণিক পদক্ষেপ ও দুঃসাহসিক ভূমিকায় প্রাণে বেঁচে যায় শিশুটি। ঘটনার সময় ঘাট এলাকায় অবস্থান করা সবাই বাংলাদেশ সেনাবাহিনীর গর্বিত এই সেনা সদস্যের দুঃসাহসিক ভূমিকার ভূয়সী প্রশংসা করেছেন। 

এ খবর ছড়িয়ে পড়ার পর প্রশংসায় ভাসছেন সেনা সদস্য রজব। অনেকে তাকে রিয়েল হিরো, আবার কেউবা তাকে বাংলাদেশ সেনাবাহিনীর অহংকার বলে আখ্যা দিয়েছেন। 

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!