• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

‘সেবার মনোভাব নিয়ে জনগণের পাশে দাঁড়াতে হবে’


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ১৭, ২০১৬, ০৬:৫৫ পিএম
‘সেবার মনোভাব নিয়ে জনগণের পাশে দাঁড়াতে হবে’

ঢাকা: পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, আপনারা (পুলিশ) শুধু প্রশাসক নন বরং সেবক। সেবার মনোভাব নিয়ে জনগণের পাশে দাঁড়াতে হবে। পেশাদারীত্বের সাথে সুষ্ঠু তদন্তের মাধ্যমে অপরাধী সনাক্ত করে অপরাধ দমন করতে হবে।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বিকেলে পুলিশ স্টাফ কলেজের আন্তর্জাতিক সম্মেলন কক্ষে ‘লিডারশিপ এন্ড ম্যানেজমেন্ট কোর্স ফর সিনিয়র পুলিশ এক্সিকিউটিভ’ কোর্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ আহ্বান জানান।

পুলিশ স্টাফ কলেজ এর রেক্টর এম সাদিকুর রহমানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে ভাইস রেক্টর ইব্রাহিম ফাতেমী, কলেজের অনুষদ সদস্যগণ এবং প্রশিক্ষণার্থী কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। এসময় পুলিশের মহাপরিদর্শক জনগণের প্রত্যাশা অনুযায়ী সেবা প্রদানে আরও তৎপর হওয়ার জন্য ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন।

আইজিপি বলেন, সাম্প্রতিক সময়ে পুলিশি কার্যক্রমে ব্যাপক পরিবর্তন এসেছে। অপরাধের মাত্রা ও পরিধি ক্রমাগত ব্যাপক হচ্ছে, প্রযুক্তির দ্রুত বিকাশ ও প্রসার ঘটছে, যা পুলিশের জন্য চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। অপরদিকে, পুলিশের প্রতি জনগণের প্রত্যাশাও বেড়েছে। এ বাস্তবতা ও চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ কর্মকর্তাদের আরও জ্ঞানসমৃদ্ধ, দক্ষ ও প্রশিক্ষিত হতে হবে।

পাঁচ দিনব্যাপী এ প্রশিক্ষণ কোর্সে ডিআইজি এবং অতিরিক্ত ডিআইজি পদমর্যাদার ১৯ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন। পরে আইজিপি প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!