• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সেভিয়াতে থামলো রিয়াল মাদ্রিদ


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ১৬, ২০১৭, ০৩:২৫ পিএম
সেভিয়াতে থামলো রিয়াল মাদ্রিদ

ঢাকা: দুরন্ত গতিতে আকাশে উড়তে থাকা রিয়াল মাদ্রিদকে অবশেষে মাটিতে নামিয়ে আনলো সেভিয়া। টানা ৪০ ম্যাচে অপরাজিত থাকার পর রোববার (১৫ জানুয়ারি) রাতে লা লিগার ম্যাচে সেভিয়া কাছে ২-১ গোলে হেরেছে  জিনেদিন জিদানের শিষ্যরা। এই হারে নিজেকে দায়ি ভাবতেই পারেন সার্জিও রামোস। কারণ, তার আত্মঘাতী গোলেই অপরাজেয় থাকার রেকর্ডটি আর দীর্ঘ হলনা।

গত বৃহস্পতিবার (১২ জানুয়ারি) কোপা দেল রে’র শেষ ষোলোয় এই সেভিয়াকে হারিয়ে টানা ৪০ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড গড়ে রিয়াল মাদ্রিদ। আর টানা দুই লেগের লড়াইয়ে হেরে স্প্যানিশ কাপ থেকে বাদ পড়ে সেভিয়া। সে হিসেবে সেভিয়া মধুর প্রতিশোধই নিল বলা যায়।

গত বছর ৬ এপ্রিলের পর জিনেদিন জিদানের দলটির এই প্রথম হার। তবে এই হারেই লা-লিগায় পয়েন্ট টেবিলের শীর্ষে তারা। ১৭ ম্যাচে তাদের পয়েন্ট ৪০। তাদের চেয়ে এক ম্যাচ বেশি খেলে এক পেয়ন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে সেভিয়া। পয়েন্ট তালিকায় তার পরে আছে যথাক্রমে বার্সেলোনা ও অ্যাটলেটিকো মাদ্রিদ। সেভিয়ার মাঠে ম্যাচের প্রথমার্ধ ছিল গোলশূন্য। কিন্তু দ্বিতীয়ার্ধে ৬৭ মিনিটে পেনাল্টিতে সফরকারী রিয়ালকে এগিয়ে দেন ক্রিস্টিয়ানো রোনালদো।

ম্যাচের শেষ বাঁশি বাজার পাঁচ মিনিট আগেও রিয়াল মাদ্রিদ এগিয়ে ছিল। কিন্তু শেষ মুহূর্তে জয় নিশ্চিত করে সেভিয়া। ৮৫ মিনিটে নিজেদের জালেই বল জড়িয়ে ফেলেন রিয়াল মাদ্রিদের অধিনায়ক সার্জিও রামোস। প্রতিপক্ষের আত্মঘাতী গোলে সমতায় ফিরে উজ্জীবিত হয়ে ওঠে সেভিয়া। এই উদ্দীপনা নিয়ে যোগ করা সময়ের প্রথম মিনিটে সেভিয়ার জয় নিশ্চিত করেন ম্যানচেস্টার সিটির সাবেক খেলোয়াড় স্টিভেন জোভেটিক।  

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!