• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সেমিতে উঠেই জরিমানা গুনলো পাকিস্তান


ক্রীড়া ডেস্ক জুন ১৩, ২০১৭, ০৩:৫৬ পিএম
সেমিতে উঠেই জরিমানা গুনলো পাকিস্তান

ঢাকা: শ্রীলঙ্কাকে বিদায় করে চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনাল নিশ্চিত করেছে পাকিস্তান। এমন আনন্দের মাঝেই দুঃসংবাদ। এক ম্যাচ নিষেধাজ্ঞার খড়গ নেমে আসতে পারে পাক অধিনায়ক সরফরাজ আহমেদের উপর। ইতিমধ্যেই জরিমানা করা হয়েছে দলটির সকল সদস্যের।

সোমবার (১২ জুন) কার্ডিফে শ্রীলঙ্কার বিপক্ষে ধীর গতির ওভার রেটের জন্য পাকিস্তানী অধিনায়ক সরফরাজ আহমেদকে ম্যাচ ফি’র ২০ শতাংশ ও বাকি খেলোয়াড়দের ১০ শতাংশ জরিমানা করেছে আইসিসি। ধীরগতির ওভার রেটের জন্য ম্যাচ পরিচালনাকারী দুই আম্পায়ার ব্রুস ওক্সেনফোর্ড ও মারায়িস এরাসমাস, থার্ড আম্পায়ার ক্রিস গাফানি ও ফোর্থ আম্পায়ার ইয়ান গুল্ড এবং ম্যাচ রেফারী ক্রিস ব্রড পাকিস্তানের বিরুদ্ধে অভিযোগ আনেন।

আইসিসি আনুষ্ঠানিক বিজ্ঞপ্তি অনুযায়ী পাকিস্তান তাদের নির্ধারিত সময়ের তুলনায় এক ওভার কম বোলিং করেছে। এর ফলে আইসিসি’র কোড অব কন্ডাক্টের ২.৫.১ ধারা অনুযায়ী পুরো দলকে জরিমানা করা হয়েছে। এই টুর্নামেন্টে দ্বিতীয়বারের জন্য যদি সরফরাজ একই কারনে দোষী সাব্যস্ত হন তবে তাকে এক ম্যাচ নিষিদ্ধ করা হবে।

উল্লেখ্য, শ্রীলঙ্কার ২৩৬ রান পাকিস্তান ৩১ বল হাতে রেখে ৭ উইকেট হারিয়ে টপকে গেছে। তবে রান তাড়া করতে নামা পাকিস্তানকে এক সময় পরাজয়ের দিকে ঠেলে দিয়েছিল শ্রীলঙ্কা। ১৬২ রানে ৭ উইকেট হারিয়ে পাকিস্তান তখন কাঁপছে। অধিনায়ক সরফরাজ আহমেদ এবং পেসার মোহাম্মাদ আমির শেষ পর্যন্ত অপরাজিত থেকে দলকে সেমিতে তোলেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!